প্রস্তুত লালদিঘী, মহাসমাবেশ শুরু ৩টায়

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতি প্রতিরোধে লালদিঘীর মহাসমাবেশে মঞ্চ প্রস্তুত করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১টায় সরেজমিন ঘুরে দেখা গেছে, সমাবেশ সফল করার সব আয়োজন ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে।

লালদীঘির মাঠ ঘিরে সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতি বিষয়ে বিভিন্ন স্লোগান সম্বলিত ব্যানার-পেস্টুন লাগানো হয়েছে।

লালদিঘীর দক্ষিণ অংশে একটি বৃহৎ আকারের পেন্ডেল, মঞ্চে কার্পেট, ভিআইপি টেবিল বক্স, বক্তব্য ডাইস, কুসুম চেয়ার, কাঠের চেয়ার, ভিআইপি সোফাসহ মাঠে মহিলা ও মুরব্বিদের জন্য ৭ হাজার চেয়ার বসানো হয়েছে। তবে সড়কে থাকবেন পুরুষরা।

সমাবেশে আগতদের দেখার সুবিধার্থে মাঠের ভিতরে ৫টি বড় এলইডি স্কিন, কোতোয়ালী মোড়, জেলা পরিষদ মার্কেট, সোনালী ব্যাংক, লালদিঘীর পূর্ব পাশ ও সিনেমা প্যালেস মোড়ে এলইডি স্কিন বসানো সহ আন্দরকিল্লা ও নিউমার্কেট মোড় পর্যন্ত পর্যাপ্ত মাইক বসানো হয়েছে।

এই ব্যাপারে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, মহাসমাবেশে লক্ষাধিক মানুষের সমাগমম হবে। ইতোমধ্যে সকল ধরণের প্রস্তুতি সম্পূণ হয়েছে।

তিনি বলেন, ‘মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতিকে না বলুন” নিরাপদ ও বাসযোগ্য চট্টগ্রাম গড়ে তুলুন’ স্লোগানে এ মহাসমাবেশের আয়োজন করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।সমাবেশে সকল শ্রেণি পেশার মানুষকে আমন্ত্রণ জানানো হয়েছে। লক্ষাধিক মানুষকে অনুষ্ঠানে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতি প্রতিরোধে শপথ পাঠ করানো হবে।

উল্লেখ্য, মহাসমাবেশ প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি থাকবেন মাদকদ্রব্য নিয়ন্ত্রক অধিদপ্তর মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবর রহমান, জেলা প্রশাসক মো.ইলিয়াস হোসেন। সভাপতিত্ব করবেন চসিক কাউন্সিলর এইচ এম সোহেল।

আরও পড়ুন
লোড হচ্ছে...