নগরপিতার মহাসমাবেশে শপথ নিতে জনসমুদ্র

0

নগরপিতা আ জ ম নাছির উদ্দীনের আহ্বানে ঐতিহাসিক লালদিঘী মাঠ পরিণত হয়েছে জনসমুদ্রে। সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে শপথ নিতে জড়ো নগরের ৪১ ওয়ার্ডের নারী-পুরুষ। নগরপিতার কণ্ঠে কণ্ঠ মিলিয়ে তারা শপথবাক্য পাঠ করেন।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকালে নগরের লালদীঘি মাঠে এ মহাসমাবেশের আয়োজন করে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। ‘সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতিকে না বলুন, নিরাপদ ও বাসযোগ্য চট্টগ্রাম গড়ে তুলুন’ স্লোগানে এ আয়োজন করা হয়।

মহাসমাবেশে নগরপিতা নাছির বলেন, উন্নত বাংলাদেশ গড়তে হলে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতিমুক্ত নগর গড়তে হবে।

তিনি বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি থেকে নিজেদের রক্ষার পাশাপাশি আমরা আমাদের পরিবারকে রক্ষা করবো।

এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি নগরপিতা নাছির উপস্থিত জনতাকে শপথবাক্য পাঠ করান। নগরপিতার কণ্ঠে কণ্ঠ মিলিয়ে শপথবাক্য পাঠ করে লাখো জনতা।

চসিক কাউন্সিলর এইচ এম সোহেলের সভাপতিত্বে মহাসমাবেশে বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রক অধিদপ্তর মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অর্থ ও প্রশাসন) আমেনা বেগম।

প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনীর সঞ্চালনায় বক্তব্য রাখেন প্যানেল মেয়র নিছার উদ্দীন আহমেদ মঞ্জু ও প্যানেল মেয়র জোবাইরা নাগির্স খান, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, চসিকের প্রধান  নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর জহর লাল হাজারী, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কাউন্সিলর মো. জাবেদ, কাউন্সিলর ইসমাইল বালি, কাউন্সিলর মোবারক আলী, কাউন্সিলর এফ কবির মানিক, কাউন্সিলর জিয়াউল হক সমুন, কাউন্সিলর মোরশেদ আলম, জয়নিউজ সম্পাদক অহীদ সিরাজ চৌধুরী স্বপন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার, নগর আওয়ামী লীগের সদস্য রোটারিয়ান ইলিয়াস হোসেন, লালখান বাজার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম।

এর আগে মহাসমাবেশে যোগ দেন নগরের ৪১টি ওয়ার্ডের নারী-পুরুষ। তাদের নেতৃত্বে ছিলেন স্থানীয় কাউন্সিলর ও সচেতন নাগরিকরা।

মিছিল নিয়ে মহাসমাবেশে যোগ দেওয়াদের মুখে ছিল সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতির বিরুদ্ধে স্লোগান। অনেকের হাতে ছিল বিভিন্ন পোস্টার ও প্ল্যাকার্ড।

জয়নিউজ/কাউছার

আরও পড়ুন
লোড হচ্ছে...