তেলা মাথায় তেল যুবদলের, চট্টগ্রামে ক্ষোভ

0

বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের এক নেতা এক পোস্ট নীতির কথা বলে আসছে দলটির হাইকমান্ড। কিন্তু জাতীয়তাবাদী যুবদল গঠনে সেই নিয়ম না মেনে যাদের গুরুত্বপূর্ণ পদ রয়েছে তাদেরকে দেওয়া হয়েছে কেন্দ্রীয় কমিটির পদ।

এ নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে চট্টগ্রামের নেতাকর্মীদের মাঝে। তারা বলছে, তেলা মাথায় তেল দেওয়ার কি দরকার। নাকি যুবদল করার মতো চট্টগ্রামে কেউ নেই, এমন প্রশ্ন করেন তারা।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ১১৪ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে চট্টগ্রামের সাবেক তিন ছাত্রনেতাসহ মোট চারজন স্থান পেয়েছেন।

এ কমিটি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অনুমোদন করেন বলে জানান যুবদলের দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল।

চট্টগ্রাম থেকে কেন্দ্রীয় কমিটিতে সহসভাপতি (চট্টগ্রাম বিভাগ) নির্বাচিত হয়েছেন মোশাররফ হোসেন দীপ্তি। যিনি নগর যুবদলের সভাপতি। অন্যদিকে আহমেদুল আলম চৌধুরী রাসেল, মাহফুজুর রহমান মাহফুজ ও মোহাম্মদ শাহেদ।

এরমধ্যে আহমেদুল আলম চৌধুরী রাসেল নগর বিএনপির যুগ্ম-সম্পাদক পদে এবং শাহেদ নগর যুবদলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক চট্টগ্রাম নগর যুবদলের এক নেতা জয়নিউজকে বলেন, কেন্দ্রীয় যুবদলে স্থান পাওয়ার মতো অনেক নেতা চট্টগ্রামে ছিল। কিন্তু কেন্দ্রীয় কমিটি চোখে কি টিনের চশমা দিয়েছে কি-না জানি না। যাদের গুরুত্বপূর্ণ পদ রযেছে তাদের আবারও পদ দেওয়া হয়েছে। এছাড়া রাসেলকে সহসম্পাদক করা হয়েছে। তিনি নগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক। যা আসলেই হাস্যকর।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...