‘পার্বত্যাঞ্চলের গণমাধ্যমকর্মীদের পেশাগত চ্যালেঞ্জ মোকাবিলায় উদ্যোগ নেওয়া হবে’

0

সারাবিশ্বে গণমাধ্যম নিত্যনতুন প্রযুক্তির সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে। সংবাদের গতি-প্রকৃতির সঙ্গে ভোক্তা চাহিদারও পরিবর্তন ঘটছে। গণমাধ্যমকর্মীদের পেশাগত মানউন্নয়ন এবং চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার নানামুখী প্রণোদনা দিয়ে চলেছে। তার ধারাবাহিকতায় পার্বত্যাঞ্চলের সংবাদকর্মীদের জন্যও উদ্যোগ নেওয়া হবে।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নববিক্রম কিশোর ত্রিপুরা এসব কথা বলেন।

রোববার (৯ ফেব্রুয়ারি) বিকেলে কেইউজে কার্যালয়ে এমতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কেইউজে সভাপতি সাংবাদিক নুরুল আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (উপ-সচিব) ড. প্রকাশ কান্তি চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মো. মুজিবুল আলম ও বোর্ডের উপ-সচিব মংছেনলাইন রাখাইন।

সাংবাদিক প্রদীপ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কানন আচার্য্য, কেইউজে কল্যাণ তহবিল সভাপতি সাংবাদিক সৈকত দেওয়ান, কেইউজে কোষাধ্যক্ষ দুলাল হোসেন ও যুগ্ম-সাধারণ সম্পাদক রিপন সরকার।

সভায় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব’ আয়োজনসহ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নানামুখী সৃজনশীল উন্নয়ন কর্মকাণ্ডের জন্য নববিক্রম কিশোর ত্রিপুরার কর্মতৎপরতার প্রশংসা করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দেশটিভি প্রতিনিধি মংসাপ্রু মারমা, আমাদের সময় প্রতিনিধি রফিকুল ইসলাম, চ্যানেল টুয়েন্টিফোর প্রতিনিধি নুরুচ্ছাফা মানিক, একাত্তর টিভি প্রতিনিধি রূপায়ন তালুকদার, এশিয়ান টিভি প্রতিনিধি বিপ্লব তালুকদার, প্রতিদিনের সংবাদ প্রতিনিধি শংকর চৌধুরী, দৈনিক অধিকার প্রতিনিধি আল মামুন, সংবাদ প্রতিদিন প্রতিনিধি লিটন ভট্টাচার্য্য রানা, যমুনা টিভি প্রতিনিধি শাহরিয়ার ইউনুছ, ইন্ডিপেন্ডেন্ট ও যুগান্তর প্রতিনিধি সমির মল্লিক ও জয়নিউজ প্রতিনিধি জাফর সবুজ।

জয়নিউজ/জাফর/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...