হালদায় বিশেষ অভিযানে ড্রেজার জব্দ

0

দক্ষিণ এশিয়ার একমাত্র মিঠা পানির মাছের প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদী রক্ষায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার জব্দের পাশাপাশি প্রায় এক কিলোমিটার পাইপ ধ্বংস করা হয়েছে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় উপজেলার লাঙ্গলমোড়া ইউনিয়নের ইন্দিরা ঘাট এলাকার হালদা নদীতে এ অভিযান চালান হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমীন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ ও হাটহাজারী মডেল থানার এএসআই মো. ইব্রাহিম।

ইউএনও রুহুল আমিন জয়নিউজকে বলেন, দীর্ঘদিন ধরে লাঙ্গলমোড়া ইউনিয়নের ইন্দিরা ঘাট এলাকার স্থানীয় একটি চক্র হালদার তীরবর্তী এলাকায় ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ড্রেজার জব্দ করা হয়েছে। ধ্বংস করা হয়েছে প্রায় এক কিলোমিটার পাইপ।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর রুহুল আমিন ইউএনও হিসেবে হাটহাজারীতে যোগদানের পর হালদা নদীতে বিভিন্ন সময় অভিযান চালিয়েছেন। তিনি এ পর্যন্ত অবৈধভাবে বালি উত্তোলনে ব্যবহৃত ৭টি ড্রেজার এবং ১২টি ইঞ্জিনচালিত নৌকা ধ্বংস করেছেন।

জয়নিউজ/তালেব

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...