ট্রলারে সাগর পাড়ি দিতে গিয়ে ১৫ রোহিঙ্গার মৃত্যু, নিখোঁজ অন্তত ৪০

অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে বঙ্গোপসাগরে ট্রলার ডুবে অন্তত ১৫ রোহিঙ্গার মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৪ জন নারী ও একজন শিশু। ৬৫ জনকে জীবিত উদ্ধার করা গেলেও এখন নিখোঁজ রয়েছে অন্তত ৪০ জন।

- Advertisement -

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ভোরে সেন্টমার্টিনের অদূরে এ ট্রলারডুবির ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। কোস্ট গার্ড জানিয়েছে, ট্রলারে ১২০ থেকে ১২৫ জন রোহিঙ্গা ছিল। তাদের উদ্ধারে অভিযান চালাচ্ছে কোস্টগার্ড ও নৌবাহিনী।

কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লে. কমান্ডার নাঈম উল হক বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত বঙ্গোপসাগর থেকে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। পাশাপাশি ৬০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজদের উদ্ধারের চেষ্টা করছি আমরা। ট্রলারডুবিতে হতাহতদের সবাই রোহিঙ্গা। টেকনাফ থেকে সমুদ্রপথে অবৈধভাবে তারা মালয়েশিয়ায় যাচ্ছিলেন।

- Advertisement -islamibank

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, ‘সাগরপথে মালয়েশিয়াগামী একটি ট্রলারডুবির ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতর সংখ্যা আরো বাড়তে পারে। উদ্ধার কাজ এখনও অব্যাহত রয়েছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM