‘বঙ্গবন্ধু চেয়ার’ পদবি ব্যবহার করতে পারবেন না সাবেক উপাচার্য ইফতেখার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে ‘বঙ্গবন্ধু চেয়ার’ পদবি ব্যবহার না করতে ‘অনুরোধ ’জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একাডেমিক কাউন্সিলে অনুমোদন ও সিন্ডিকেটে সিদ্ধান্ত পাস না হওয়ায় এ নির্দেশনা দেওয়া হয়েছে।

- Advertisement -

সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

- Advertisement -google news follower

চবি রেজিস্ট্রার কেএম নুর আহমদ জয়নিউজকে বলেন, উপাচার্যের আদেশক্রমে এই অনুরোধ জানানো হয়েছে।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু চেয়ার’ পদটি প্রস্তাবকারী একাডেমিক কাউন্সিলে অনুমোদিত হয়নি। আবার সিন্ডিকেটেও বিষয়টি পাস হয়নি৷ এজন্য তাঁকে পদবি ব্যবহার না করতে অনুরোধ করা হয়েছে।

- Advertisement -islamibank

এ বিষয়ে কথা বলতে সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে মুঠোফোনে একাধিকবার কল দিয়েও পাওয়া যায়নি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিজ কার্যালয়েও উপস্থিত ছিলেন না তিনি।

প্রসঙ্গত, ২০১৯ সালে জাতির জনক শেখ মুজিবুর রহমানকে নিয়ে গবেষণার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রবর্তন করা হয় বঙ্গবন্ধু চেয়ার। ওই বছরের ৭ মার্চ এই দায়িত্ব গ্রহণ করেন সাবেক এই উপাচার্য। তখনই এই দায়িত্ব গ্রহণ নিয়ে প্রশ্ন তুলেন কয়েকজন সিনেট সদস্য। অভিযোগে বলা হয়েছিল, নীতিমালা প্রণয়ন ও নিয়োগ কমিটির প্রধান হয়ে তিনি নিজেই পদটি ভাগিয়ে নিয়েছেন।

জয়নিউজ/নবাব/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM