মালয়েশিয়া যাওয়া হলো না ৬ রোহিঙ্গার, হাতেনাতে আটক ৪ পাচারকারী

0

এবার মহেশখালী থেকে হাতেনাতে আটক করা হয়েছে ৪ পাচারকারীকে। উদ্ধার করা হয়েছে মালয়েশিয়া পাচারের অপেক্ষায় থাকা ৬ রোহিঙ্গা যুবককে।

১২ ফ্রেবুয়ারি দুপুর ২টায় এ অভিযান চালায় মহেশখালী থানা পুলিশ।

মহেশখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. বাবুল আজাদ জয়নিউজকে জানান, কালালিয়াকাটা পাড়ার মানব পাচারকারী মো. ফয়েজের বাড়িতে মালেশিয়া পাচারের জন্য রোহিঙ্গা যুবকদের রাখা হয়। এ খবর পেয়ে অভিযান চালানো হয়। এ সময় আটক করা হয় চার পাচারকারীকে। তারা হলেন টেকনাফের মৃত আব্দুর রহিমের ছেলে মো. ফজল আহম্মদ (৪২), পেকুয়ার মৃত বাদশা মিয়ার ছেলে মো. ইউনুস (৩২), হোয়ানকের আবু সিদ্দিকের ছেলে নুরুল কাদের (২৮) ও হোয়ানক কালালিয়া কাটা এলাকার এজাহার মিয়ার ছেলে মো. ফয়েজকে (৪০)।

এ সময় তাদের হেফাজত থেকে উদ্ধার করা হয় মালেশিয়া পাচারের জন্য রাখা ছয় রোহিঙ্গা নাগরিককে। তারা হলেন মো. জোবায়ের (২৭), সালেহ আহমদ (২০), আজিজুল হক (৩০), জিয়াউর রহমান (২১), আক্তার হোসেন (২০) ও মনজুর রহমান (২৭)।

এদিকে আটককৃতদের তথ্যের ভিত্তিতে ছোট মহেশখালী রসিদ মিয়ার ব্রিজ সংলগ্ন এলাকা থেকে পাচার কাজে ব্যবহৃত ১টি ফিশিং বোট ও ৩টি মোবাইল সেট জব্দ করা হয়েছে।

চার পাচারকারীর বিরুদ্ধে মানব পাচার প্রতিরোধ ও দমন আইনের মামলা  হয়েছে বলে জয়নিউজকে জানান মামলার তদন্ত কর্মকর্তা মহেশখালী থানার এসআই কিশোর বড়ুয়া। তিনি বলেন, উদ্ধার হওয়া ছয় রোহিঙ্গা যুবককে উখিয়ার কুতুপালংয়ের ক্যাম্প ইনচার্জের কাছে হস্তান্তর করা হয়েছে।

জয়নিউজ/শাহাব উদ্দীন

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...