ইডিইউতে ১৬ ক্লাবের জমজমাট উৎসব

0

বিশ্ববিদ্যালয় জীবনে শিক্ষার্থীদের মধ্যে দলগত কাজের মানসিকতা গঠন ও নেতৃত্ব বিকাশে বিভিন্ন ক্লাব ও সংগঠনে যুক্ত হওয়ার বিকল্প নেই। এ গুরুত্ব অনুধাবন করে জন্মলগ্ন থেকেই ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) শিক্ষার্থীদের জন্য ১৬টি ক্লাব প্রতিষ্ঠা ও তাদের সকল কার্যক্রমে পৃষ্ঠপোষকতা করে আসছে।

এ ক্লাবগুলোর নতুন সদস্য সংগ্রহ উপলক্ষে বুধবার (১২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী ক্লাব ফেয়ার| সকাল ১০টায় ইডিইউর কোষাধ্যক্ষ অধ্যাপক সামস উদ-দোহা ফিতা কেটে এ উৎসবের উদ্বোধন করেন|

তিনি বলেন, ইডিইউতে শিক্ষার্থীদের বিকাশে যে ক্লাবগুলো বর্তমানে কাজ করছে, সেগুলো সম্পর্কে নবীন শিক্ষার্থীদের সচেতন ও উদ্বুদ্ধ করতে এ ক্লাব ফেয়ারের আয়োজন। একইসাথে গত কয়েক বছরে ক্লাবগুলোর যে সাফল্য তা উদযাপন এ উৎসবের লক্ষ্য। ক্লাবগুলোর সাফল্য যেমন শিক্ষার্থীদের অর্জন, তেমনই তা বিশ্ববিদ্যালয়েরও।

ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার পাশাপাশি অর্জিত জ্ঞানের প্রয়োগ ও নেতৃত্বমূলক কাজে অংশগ্রহণও জরুরি। এক্ষেত্রে ক্লাবিং একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। ক্লাবিংয়ের অভিজ্ঞতা কর্মক্ষেত্রে ও জীবনের অন্যান্য ক্ষেত্রে শিক্ষার্থীদের কাজে আসে। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি এ ধরণের সামাজিক ও সাংগঠনিক কাজে উৎসাহিত করে। শিক্ষার্থীদের মাঝে নেতৃত্বের অভ্যাস গড়ে তুলতে কাজ করছে ইডিইউ।

দিনব্যাপী এ উৎসবে সকাল থেকেই ছিলো উৎসাহী শিক্ষার্থীদের ভিড়। ক্লাবগুলোর সদস্যরাও শিক্ষার্থীদের আগ্রহী করে তুলতে সচেষ্ট ছিলো। প্রতিটি ক্লাবই তাদের নির্ধারিত স্টলে নিজেদের বিগত কার্যক্রম ও সাফল্যগুলোকে তুলে ধরে। নবীন শিক্ষার্থীরা নিজেদের পছন্দের ক্লাবগুলোতে রেজিস্ট্রেশন করে। এসময় ক্লাবগুলোর উপদেষ্টারাও উপস্থিত ছিলেন।

ক্লাবগুলো হলো- ইরুডিশন ক্লাব, সোশ্যাল সার্ভিস ক্লাব, সোশ্যাল বিজনেস ক্লাব, বিজনেস ক্লাব, রোবোটিক সোসাইটি, কালচারাল ক্লাব, লিটারেরি ক্লাব, ডিবেটিং সোসাইটি, ফিল্ম এন্ড কমেডি ক্লাব, ক্যারিয়ার ক্লাব, কম্পিউটার ক্লাব, এমবিএ ক্লাব, স্পোর্টস ক্লাব, ফটোগ্রাফি ক্লাব, মডেল ইউনাইটেড নেশনস ও টেডএক্স ক্লাব।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...