মেয়র নাছিরের উদ্যোগ: মুজিববর্ষে সর্ববৃহৎ বঙ্গবন্ধুর ভাস্কর্য বসছে চট্টগ্রামে

0

মুজিববর্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্ববৃহৎ ভাস্কর্য স্থাপন করছে চট্টগ্রাম সিটি করপোরেশন। মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে মেয়র আ জ ম নাছির উদ্যোগে এ ভাস্কর্য তৈরি করা হচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (সাবেক পোর্ট কানেকটিং) সড়কে ভাস্কর্যটি স্থাপন করা হবে বলে জয়নিউজকে জানিয়েছেন সিটি মেয়র।

চসিকের প্রকৌশলী আবু তৈয়ব জয়নিউজকে বলেন,  সাদা কংক্রিটের তৈরি ভাস্কর্যটির কাজ ইতোমধ্যে কাজ শেষ পর্যায়ে। বঙ্গবন্ধু সড়কস্থ বড়পুল চত্বরে স্থাপিত হবে ভাস্কর্যটি। বেইজসহ ভাস্কর্যটির উচ্চতা হবে সাড়ে ২৭ ফুট। আর ভাস্কর্যটির উচ্চতা হবে সাড়ে ২২ ফুট। অবকাঠামো তৈরির কাজের সঙ্গে ভাস্কর্য চত্বরটি ফুলের গাছ দিয়ে সজ্জিত করা হবে। এতে ব্যয় হবে প্রায় ৩৬ লক্ষ টাকা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (সাবেক পোর্ট কানেকটিং) সড়কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্ববৃহৎ ভাস্কর্য স্থাপন করছে চট্টগ্রাম সিটি করপোরেশন। ছবি-বাচ্চু বড়ুয়া।

ভাস্কর্য নির্মাণের সার্বিক দায়িত্ব পালন করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক আতিকুল ইসলাম।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘বঙ্গবন্ধুর ত্যাগের ইতিহাস, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ, স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদান নতুন প্রজম্মের নাগরিকদের মাঝে ছড়িয়ে দিতে তৈরি করা হচ্ছে এ ভাস্কর্য। বঙ্গবন্ধু এবং বাংলাদেশ অভিন্ন। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে চসিক ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। তারই প্রেক্ষাপটে এই ভাস্কর্য বসানো হচ্ছে। এটি হবে দেশের সবচেয়ে বড় ভাস্কর্য। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এটি চট্টগ্রামবাসীর পক্ষ থেকে উপহার দিতে চাই।

আরও পড়ুন
লোড হচ্ছে...