ট্রাম্পের টুইট: আমি এক, মোদি দুই

0

ফেসবুক জনপ্রিয়তায় ডোনাল্ড ট্রাম্প শীর্ষে। আর দু’নম্বরে নরেন্দ্র মোদি। ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গই নাকি এমন তথ্য দিয়েছেন ট্রাম্পকে।

ঠিক এমনটাই টুইট করে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দিনকয়েকের মধ্যেই তিনি ভারত সফরে আসছেন। ওই সফরের দিকে তিনি যে অধীর আগ্রহে তাকিয়ে, তা টুইটে জানিয়েছেনও।

এই প্রথম ভারত সফরে সস্ত্রীক আসছেন ডোনাল্ড ট্রাম্প। মার্কিন যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি আমদাবাদ ও নয়াদিল্লি যাওয়ার কথা তাঁর।

সে সফরের আগেই ফেসবুকে এক নম্বরে থাকার দাবি ট্রাম্পের। এদিন তিনি টুইটারে লিখেছেন, ‘দারুণ সম্মান, তাই না? মার্ক জাকারবার্গ সম্প্রতি বলেছেন, ফেসবুকে ডোনাল্ড জে ট্রাম্প এক নম্বর। দুই নম্বরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আসলে, দু’সপ্তাহের মধ্যেই ভারত সফরে যাচ্ছি। অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছি।’

এই প্রথমবার নয়। এর আগেও ফেসবুকে নিজেকে সবচেয়ে জনপ্রিয় এবং মোদিকে দু’নম্বর বলে দাবি করেছিলেন ডোনাল্ড ট্রাম্প।

গত মাসে দাভোসে বিশ্ব অর্থনৈতিক সম্মেলনে একটি পার্শ্ববৈঠকের মধ্যে সাক্ষাতকার দিতে গিয়ে তেমনটাই দাবি ছিল ট্রাম্পের। তিনি বলেছিলেন, ‘ফেসবুকে আমিই এক নম্বর। আপনি জানেন, দু’নম্বর কে? ভারতের মোদি!’

মোদির রাজ্য গুজরাতে নানা কর্মসূচি রয়েছে মার্কিন প্রেসিডেন্টের। আমদাবাদের মোতেরা স্টেডিয়ামের সংস্কার করে তাকে নতুন চেহারা দেওয়া হয়েছে। বলা হচ্ছে, এটাই এখন বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। মোদির সঙ্গে সেখানে গিয়ে স্টেডিয়ামটি উদ্বোধন করবেন ট্রাম্প। এরপর সেখানে দু’জনের ভাষণ দেওয়ার কথা রয়েছে।

আমদাবাদের সাবরমতী আশ্রমেও যাবেন ট্রাম্প। বিমানবন্দরে নেমে সবরমতী পর্যন্ত সাত কিলোমিটার দীর্ঘ রাস্তায় একটি রোড শো-তেও অংশগ্রহণ করবেন মার্কিন প্রেসিডেন্ট।

এই সফরে ভারত-মার্কিন বাণিজ্য এবং প্রতিরক্ষাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়েও আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

জয়নিউজ/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...