চসিকে আ. লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম

0

আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। তিনি নগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরো পড়ুন: চসিক ভোটের তফসিল রোববার

রেজাউল করিম ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে জড়িত। ছাত্রাবস্থায় তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। দলের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালনপূর্বক বর্তমানে তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। এছাড়া আশির দশকে আওয়ামী লীগে বিভক্তির পর তিনি আবদুর রাজ্জাকের নেতৃত্বাধীন বাকশালে যোগ দেন। তবে বাকশাল বিলুপ্তির পর তিনি আবার আওয়ামী লীগের রাজনীতিতে ফেরেন।

চট্টগ্রাম আওয়ামী লীগের রাজনীতিতে রেজাউল করিম চৌধুরীর নিজস্ব কোনো বলয় নেই। তবে তিনি প্রয়াত সাবেক মেয়র মহিউদ্দীন চৌধুরীর অনুসারী ছিলেন বলে জানা গেছে।

এর আগে শুক্রবার পর্যন্ত চসিকের মেয়র পদে দলীয় মনোনয়ন পেতে ২০ জন প্রার্থী ফরম সংগ্রহ করে জমা দেন বলে দলের দফতর সূত্র জানায়।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...