‘শিক্ষার্থীদের মানবিক মূল্যবোধ সৃষ্টিতে শিক্ষক ও অভিভাবকদের এগিয়ে আসতে হবে’

0

শিক্ষার্থীদের ভালো ছাত্র হওয়ার সঙ্গে সঙ্গে ভালো মানুষ হতে হবে তাহলেই তাদের পক্ষে দেশের কল্যাণ সম্ভব। শিক্ষার্থীদের মধ্যে মানবিক মূল্যবোধ সৃষ্টির জন্য শিক্ষক ও অভিভাবকদের এগিয়ে আসতে হবে। মানুষের মধ্যে মানবতা না থাকলে সে প্রকৃত মানুষ হতে পারে না।

মাধ্যমিক স্কুল পর্যায়ে দুর্নীতিবিরোধী রচনা, বিতর্ক ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা দপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. গাজী গোলাম মওলা এসব কথা বলেন।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৪টায় হাটহাজারী উপজেলার ড. শহিদুল্লাহ্ একাডেমির মিলনায়তনে দুর্নীতি দমন কমিশনের তত্ত্বাবধানে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি নুরুল আবছার চৌধুরী। বিদ্যালয়ের সততা সংঘ আয়োজিত মুক্ত আলোচনার প্রতিপাদ্য বিষয় ছিল ‘ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে নৈতিক শিক্ষা এবং মূল্যবোধের চর্চ্চা’।

অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সহকারী পরিচালক (কলেজ) মো. মোশাররফ হোসেন। বিশেষ আলোচক ছিলেন প্রাবন্ধিক ও শিক্ষা চিন্তক এবং চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজের অধ্যাপক শামসুদ্দীন শিশির।

এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শফিউল আজম, হাটহাজারী প্রেস ক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আতাউর রহমান মিয়া, কেন্দ্রীয় শিক্ষক নেতা রনজিৎ কুমার নাথ, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. ফিরোজ চৌধুরী ও প্রভাষক তসলিম উদ্দীন।

শিক্ষক এজে নেওয়াজ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজন।

সভায় বক্তব্য রাখেন সুদেব কুমার শীল, পরিচালনা পরিষদের সদস্য ফরিদ আহম্মদ, আবুল কালাম শিকদার, নুরুল আব্বাস, সততা সংঘের সভাপতি আফগর আলী ও সাধারণ সম্পাদক সামিয়া মাহনূর।

অনুষ্ঠানে কবিতা আবৃতি করেন নুরসাত জাহান মীম, সাইফুল ইসলাম ও ইসরাত জাহান প্রমি।

জয়নিউজ/তালেব/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...