৩ ঘণ্টার সফরে খরচ শতকোটি টাকা!

0

‘নমস্তে ট্রাম্প’। এই নামে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গুজরাট সফরের লোগো এল সামনে। কিন্তু মাসের শেষে আহমদাবাদে ট্রাম্পের মাত্র তিন ঘণ্টার সফর ঘিরে খরচের হিসেব ধেখলে চোখ একটু ছানাবড়া হবেই বৈকি। এ সফরে খরচ নাকি ছাপিয়ে গেছে একশো কোটি টাকা।

ট্রাম্পের আসা-যাওয়ার পথে বস্তি ঢাকতে যুদ্ধকালীন তৎপরতায় দেওয়াল তৈরির ছবি সামনে এসেছে। এর উপরে খরচের বহর দেখে কংগ্রেস খোঁচা দিতে ছাড়েনি নরেন্দ্র মোদীকে।–খবর আনন্দবাজার

কংগ্রেসের নেতা রণদীপ সিংহ সুরজেওয়ালার বলেন, ‘গুজরাট মডেল’ সামনে রেখেই মুখ্যমন্ত্রী থেকে প্রধানমন্ত্রী হয়েছেন নরেন্দ্র মোদী। অথচ সেই গুজরাটেই প্রদীপের নীচে অন্ধকার। মোদীর উন্নয়নের নীচেই বস্তি ঢাকতে হচ্ছে আহমদাবাদে। অথচ ট্রাম্পের জন্য যে অর্থ খরচ হচ্ছে তার দশ শতাংশও ওই বস্তিতে খরচ করলে উন্নয়নের ‘মিথ্যে’ছবি দরকার হত না।

আহমদাবাদ পৌরসভা প্রশাসন জানিয়েছে, ট্রাম্পের সফরকে কেন্দ্র করে যার যত খরচ করার, করুক। হিসেব পরে হবে। অথচ দেখা যাচ্ছে, ট্রাম্প যে রাস্তা দিয়ে যাবেন, সেটিকে নতুন করে ঢেলে সাজাতে খরচ হবে ৮০ কোটি টাকার বেশি। ক্রিটে স্টেডিয়ামে ১ লক্ষ লোককে জড়ো করা, আয়োজনের খরচ ১০ কোটির। শহর সাজানো, দামি গাছ লাগাতেও ১০ কোটির বেশি খরচ। এ ছাড়াও নিরাপত্তা, যাতায়াতের বাকি খরচ তো আছেই।

জয়নিউজ/পিডি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...