দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

0

পার্বত্য এলাকায় অধিকাংশ জনগোষ্ঠী সঠিক তথ্য না পাওয়াই বিদেশে কর্মসংস্থান ব্যবস্থা থেকে বঞ্চিত হচ্ছে। এ সব এলাকায় যুবক-যুবতীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা গড়ে তুলে জনশক্তিতে রূপান্তর করতে হবে।

‘জেনে বুঝে বিদেশ যাই-অর্থ সম্মান দুটোই পাই’ প্রতিপাদ্যকে সামনে রেখে নিরাপদ, সুশৃঙ্খল ও নিয়মিত অভিবাসন নিশ্চিত করার জন্য বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) জুরাছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়ন ও তত্ত্বাবধানে উপজেলা সম্মেলন কক্ষে সকাল ১১ টায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহফুজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, বিশেষ অতিথি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহমুদ হাসান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল কর্মকর্তা ত্রিতন চাকমা, সমাজসেবা কর্মকর্তা মো. মাহমুদুল হাসান, উপজেলা প্রকৌশলী মো. মতিউর রহমান, শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, রাঙামাটি জেলা টিটিসির প্রশিক্ষক গোলাম মো. সরওয়ার, স্থানীয় হেডম্যান, কার্ব্বারী ও শিক্ষকসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

জয়নিউজ/সুমন্ত/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...