জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মাশরাফি

0

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে নেতৃত্বে আবারো ফিরছেন মাশরাফি বিন মর্তুজা। এবং পরবর্তী ওয়ানডে অধিনায়ক কে হবেন এই সিদ্ধান্ত এক মাসের মধ্যেই জানানো হবে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

সেই বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি মাশরাফিকে। আসলে টি-টোয়েন্টি আর টেস্ট খেললেও এ সময়ে জাতীয় দলও কোনো ওয়ানডে খেলেনি। এই সময়টায় বিপিএলে অংশ নেওয়া ছাড়া ওই অর্থে মাঠে নামতে দেখা যায়নি ওয়ানডে অধিনায়ককে। এবার ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ দিয়েই মাঠে ফিরছেন তিনি।

মিরপুরের হোম অব ক্রিকেটে বিসিবি প্রধান বলেন, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাশরাফি থাকছে। অবশ্যই থাকছে। ও যদি ফিট না হয়, সেটা আলাদা বিষয়। ওর জন্য আমরা অতটা কড়াকড়ি করতে যাচ্ছি না। যদি খেলতে চায় খেলব।

তবে আপাতত মাশরাফিতে কাজ চালিয়ে নিলেও খুব শিগগিরই নতুন ওয়ানডে অধিনায়ক বাছাইয়ের কথা ভাবছে বিসিবি। এ নিয়ে পাপন বলেন, খুব শিগগিরই পরবর্তী যে বিশ্বকাপ আছে সেটার জন্য অধিনায়ক ঠিক করা নিয়ে সিদ্ধান্তে আসতে হবে। হঠাৎ করে তো আর নতুন অধিনায়ক ঠিক করবো না। কিন্তু টিম এবং অধিনায়ক দুই বছর আগে থেকেই ঠিক করব। তাই আমাদের হাতে খুব বেশি সময় নেই। আগামী এক মাসের মধ্যেই এই সিদ্ধান্ত নেব। অন্তত এই সিরিজটা পর্যন্ত আমরা অপেক্ষা করছি।

আগামী ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলায় একমাত্র টেস্ট ম্যাচ শেষে সিরিজের তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে সিলেটে। ম্যাচগুলো যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ মাঠে গড়াবে।

জয়নিউজ/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...