চসিকের একুশে স্মারক সম্মাননা পাচ্ছেন ১৫ জন

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে ১৫ জন বিশিষ্ট নাগরিককে একুশে স্মারক সম্মাননা ও সাহিত্য পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

নগরের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম চত্বরে মুজিববর্ষ উপলক্ষে বইমেলার আয়োজন হয়। মেলার আলোচনা সভার মঞ্চে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ৩টায় মনোনীতদের স্মারক সম্মাননা পদক তুলে দেবেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

পুরস্কারপ্রাপ্তদের মধ্যে ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা, সমাজসেবক, চিকিৎসক, শিক্ষাবিদ, সংগীতশিল্পী, পেশাজীবী, সাংবাদিক, কবি ও লেখক রয়েছেন।

সম্মাননা পদকের জন্য মনোনীতরা হলেন- ভাষা আন্দোলনে আবু তালেব চৌধুরী (মরণোত্তর), শিক্ষায় অধ্যক্ষ মোজাফ্ফর আহমদ (মরণোত্তর), চিকিৎসা সেবায় প্রফেসর সৈয়দা নুরজাহান ভূঁইয়া (মরণোত্তর),  স্বাধীনতা আন্দোলনে শহীদ হারুনুর রশীদ (মরণোত্তর), মুক্তিযুদ্ধে মোহাম্মদ হারিছ, সাংবাদিকতায় আকতার উন নবী (মরণোত্তর), সংগঠক প্রকৌশলী মো. দেলোয়ার হোসাইন, সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী, ক্রীড়ায় সিরাজউদ্দিন মো. আলমগীর,  সংগীতে ওস্তাদ স্বপন কুমার দাশ, সমাজসেবায় সন্ধানী (সত্রিমসিউ) এবং সাহিত্য পুরস্কার পাচ্ছেন কথাসাহিত্যে (অনুবাদ) ড. মাহমুদ উল আলম, প্রবন্ধ গবেষণায় অধ্যাপক নুরুল আমিন, কবিতায় ওমর কায়সার ও শিশু সাহিত্যে আকতার হোসাইন।

জয়নিউজ/কাউছার/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...