দলের ভেতরে আত্মঘাতী কর্মকাণ্ড পরিহার করতে হবে: মেয়র নাছির

0

প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে দলের ভেতরে আত্মঘাতী কর্মকাণ্ড পরিহারের আহ্বান জানিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

নগরের থিয়েটার ইনস্টিটিউট চত্বরে আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে এক আলোচনা সভায় মেয়র একথা বলেন। বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে এ আয়োজন করে নগর আওয়ামী লীগ।

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দলের ভাবমূর্তি রক্ষায় কাজ করতে হবে উল্লেখ করে মেয়র বলেন, নীতি-আদর্শকে ধারণ করে সংগঠনের ভাবমূর্তি রক্ষা করতে হবে। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হতে হবে।

রাজনীতিতে ত্যাগ স্বীকার করতে হবে উল্লেখ করে তিনি বলেন, আমরা যারা রাজনীতি করি, অঙ্গসংগঠনের সঙ্গে যুক্ত আছি আমাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে। আমাদের আত্মঘাতী কর্মকাণ্ড পরিহার করতে হবে। আজকের দিনটিই কিন্তু শেষ দিন নয়, আরও দিন আছে। ক্ষমতার পরিবর্তন অপরিহার্য। কেউ ক্ষমতার জন্য অপরিহার্য নন। পরিবর্তনটাই অপরিহার্য, একথা মনে রাখতে হবে।

‘সবাইকে নিয়েই সংগঠন। কাউকে বাদ দিয়ে সংগঠন নয়। আসুন, বাস্তবতা উপলব্ধি করে চিন্তাচেতনা, ধ্যানধারণা এবং দৃষ্টিভঙ্গির পরিবর্তন করি।’

মেয়র বলেন ,আগামী ২৯মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রার্থী নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে জয় করতে হবে। উনাকে বিজয় করতে আওয়ামী লীগ পরিবারের সদস্যরা ঐক্যবদ্ধভাবে সর্বশক্তি প্রয়োগ করতে হবে।

ভাষা আন্দোলেনের তাৎর্পয তুলে ধরে মেয়র বলেন, আত্মমর্যাদা বিবেক রক্ষায় ভাষা আন্দোলন আমাদের একটি সামাজিক শক্তি। এই পথ ধরে মুক্তিযুদ্ধ হয়েছে। একুশের রক্তঝরা পথ থেকে আমরা আত্মত্যাগের শিক্ষা নেব। যারা মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন তারা আমাদের রাজনৈতিক ও সামাজিক শক্তি। তাদের পথ ধরেই উন্নয়নের সামাজিক ও বর্তমান অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, আ্যড. ইব্ররাহিম হোসেন চৌধুরী বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী, বদিউল আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক জালাল উদ্দিন ইকবাল, নির্বাহী সদস্য ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ, ৩৮নং ওয়ার্ড সভাপতি হাজী হাসান মুরাদ, মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাড. আবুল হোসেন মো. জিয়াউদ্দিন।

সভামঞ্চে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাড. সুনীল কুমার সরকার, উপদেষ্টা সদস্য সফর আলী, শেখ মো. ইসহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ শমসের, আইন সম্পাদক অ্যাড. শেখ ইফতেখার সায়মুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ধর্ম সম্পাদক হাজী জহুর আহমেদ, যুব ও ক্রীড়া সম্পাদক  দিদারুল আলম চৌধুরী, শ্রম সম্পাদক আবদুল আহাদ, কার্যনির্বাহী সদস্য বখতেয়ার উদ্দিন খানসহ ওয়ার্ড-থানা নেতৃবৃন্দ।

জয়নিউজ/কাউছার/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...