‘ছেলেদের আরও প্রস্তুতির সুযোগ করে দেওয়া উচিত’

0

বলা হয়ে থাকে, ক্রিকেটে বাংলাদেশ সবচেয়ে অবহেলা করে থাকে টেস্টকে। তবে সম্প্রতি টেস্ট ক্রিকেটের বিষয়ে সুনজর দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।

টেস্টের ম্যাচ ফি বাড়িয়েছে। লাল বলে খেলা বাড়ানোর চেষ্টা করছে। তবে টেস্ট সিরিজের আগে প্রস্তুতির জন্য যথেষ্ট সময় পাচ্ছে না দল। এ নিয়ে আক্ষেপ দেখা গেছে কোচ রাসেল ডমিঙ্গোর কন্ঠে। খেলার সময়সূচী নিয়ে আরো সচেতন এবং ছেলেদের আরও প্রস্তুতির সুযোগ করে দেওয়া উচিত বলে মনে করেন এ প্রোটিয়ান কোচ।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি আসার পর এমন কোনো টেস্ট ম্যাচ পাইনি যেখানে আমরা আগে গিয়ে প্রস্তুতি নিয়েছি এবং খেলতে নেমেছি। সামনের পাকিস্তান টেস্টের সময়সূচী দেখুন, আমরা উড়াল দিবো। পৌঁছে একটি ওয়ানডে খেলবো। এরপর প্রস্তুতি নিয়েই টেস্টে নামবো। কোনো সিরিয়াস টেস্ট দল এমন সূচীতে খেলবে না।

ডমিঙ্গো মনে করেন বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে টেস্টের একটি সংস্কৃতি গড়ে তোলা উচিত। দলে অনেক খেলোয়াড়ের প্রতি মুগ্ধ এ কোচ। একটা ভালো সংস্কৃতি পেলে টেস্টে তাদের ভালো করা সম্ভব বলে বিশ্বাস করেন এ কোচ।

‘দিন শেষে জয়টা গুরুত্বপূর্ণ। তবে খেলোয়াড়দের মধ্যে টেস্ট সংস্কৃতি বিকাশ করা দরকার। যেমন এ টেস্টের আগে প্রস্তুতি নেয়ার জন্য, খেলোয়াড়দের সঙ্গে ৪-৫ দিন কাটাতে পারছি। তাই এ টেস্ট নিয়ে আমি আত্মবিশ্বাসী। আর এটা টেস্ট ক্রিকেটের সংস্কৃতি। আমাদের এটা গড়ে তুলতে হবে। টেস্টের প্রতি আমাদের আরো মনোযোগ দিতে হবে। দলের কিছু খেলোয়াড় আমাকে মুগ্ধ করেছে। ভালো টেস্ট সংস্কৃতি পেলে তাদের ভালো করা সম্ভব।’

জয়নিউজ/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...