দুই বঙ্গবন্ধুকন্যা আবেগাপ্লুত, সেলফি ও স্মৃতিচারণ

0

একুশে ফেব্রুয়ারিতে অন্যরকম একটি দিন কাটিয়েছেন দুই বঙ্গবন্ধুকন্যা। দিনটিতে দুই বঙ্গবন্ধুকন্যা আবেগে আপ্লুত হয়েছেন। আবার সেলফি তোলার পাশাপাশি স্মৃতিচারণ করেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একুশে ফেব্রুয়ারিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে সেলফি তুলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা এবং কন্যা সায়মা ওয়াজেদ পুতুল।

রাজধানীর শিল্পকলা একাডেমিতে প্রদর্শনীতে বাবার প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে বোন-কন্যাকে নিয়ে সেলফি তোলেন প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধুনক্যার সেলফি তোলার ছবিটি পোস্ট করেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস রানা।

শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় ‘লাইটিং দি ফায়ার অব ফ্রিডম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ শিরোনামে এ প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রদর্শনীটি ঘুরে দেখেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। এ সময় চিত্রকর্মগুলো নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী।

পাকিস্তানের শাসকগোষ্ঠী রবীন্দ্র সঙ্গীত নিষিদ্ধ করার পর তৎকালীন সময় পত্রিকায় প্রকাশিত একটি সংবাদ প্রদর্শনীতে দেখে স্মৃতিচারণ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, তাদের আন্দোলন অংশ নেওয়ার ছবি পত্রিকায় প্রকাশিত হলে কয়েকদিন বাসা থেকে বের হতে দিতেন না মা বেগম ফজিলাতুন্নেসা মুজিব।

প্রদর্শনীতে জাতির পিতার ৭ মার্চের ভাষণ শুনে আবেগাপ্লুত হয়ে যান দুই বঙ্গবন্ধুকন্যা। তাঁরা একে অপরকে জড়িয়ে ধরে পুরো ভাষণটি শোনেন। সবশেষে তাঁরা শিল্পকলা একাডেমিতে আয়োজিত অন্যান্য শিল্পকর্মগুলো ঘুরে দেখেন।

মুজিববর্ষ উপলক্ষে এ প্রদর্শনী আগামী ৩১ মার্চ পর্যন্ত চলবে। প্রদর্শনীটি উন্মুক্ত থাকছে সর্বসাধারণের জন্য।

জয়নিউজ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...