মাশরাফির ‘শেষে’ সাইফের ফেরা

0

মাশরাফি বিন মুর্তজাকে অধিনায়ক করে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ সিরিজ দিয়ে অধিনায়কত্বের ইতি টানছেন মাশরাফি, আর দলে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

রোববার (২৩ ফেব্রুয়ারি) প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বিসিবি।

বাংলাদেশ সবশেষ ওয়ানডে খেলেছে সাত মাস আগে। সেই সফরে শ্রীলঙ্কার কাছে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল টাইগাররা। দীর্ঘদিন পর ওয়ানডে খেলতে নামায় দল গঠনে অদলবদল হয়েছে বেশ। দলে ঢুকেছেন ছয়জন, বের হয়েছেন ছয়জন।

২০১৯ বিশ্বকাপের পর আন্তর্জাতিক মঞ্চে ফেরা হয়নি মাশরাফি বিন মুর্তজার। শ্রীলঙ্কা সফরের দলে ছিলেন মাশরাফি। কিন্তু দেশ ছাড়ার একদিন আগে অনুশীলনে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে ওই সিরিজে আর খেলা হয়নি তার। কাঁধের ইনজুরির কারণে ওই সিরিজ মিস করেন মোহাম্মদ সাইফউদ্দিন। ডানহাতি পেস অলরাউন্ডারও ফিরছেন জিম্বাবুয়ে সিরিজ দিয়ে।

প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন নাঈম শেখ ও আফিফ হোসেন ধ্রুব। এছাড়া নাজমুল হোসেন শান্তর বর্তমান ফর্মের কারণে তাকে ফেরানো হয়েছে ওয়ানডে স্কোয়াডে।

১ ও ৩ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দুই ওয়ানডে অনুষ্ঠিত হবে। সিরিজের শেষ ওয়ানডে হবে ৬ মার্চ । প্রতিটি ম্যাচ হবে দিবারাত্রির।

আউট: সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা ও এনামুল হক বিজয়।

ইন: মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, আফিফ হোসেন ধ্রুব, নাঈম শেখ ও নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, আফিফ হোসেন ধ্রুব, নাঈম শেখ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, আল-আমিন হোসেন, শফিউল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

জয়নিউজ/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...