হলিউড প্রযোজক হার্ভির ঠিকানা হতে পারে কুখ্যাত সেই কারাগার

0

দোষী সাব্যস্ত হয়েছেন হলিউডের প্রাক্তন প্রযোজক হার্ভি ওয়াইনস্টিন। যদিও সাজার মেয়াদ এখনো নির্ধারণ হয়নি। ৬৭ বছর বয়সী এই অপরাধীর পরবর্তী শুনানি ১১ মার্চ।

এদিকে মঙ্গলবার দোষী সাব্যস্ত হওয়ার পরপরই আইনজীবীদের সঙ্গে হার্ভি বৈঠক করেন। ম্যানহাটনের আদালতের কাছাকাছি একটি হোটেলে আইনজীবীদের সঙ্গে তিনি বৈঠকে বসেছিলেন দামি কফি সহযোগে।

হার্ভির ভবিষ্যৎ ঠিকানা হতে পারে নিউইয়র্কের ‘কুখ্যাত’ রাইকার্স আইল্যান্ড কারাগার। এ নিয়েই তাঁর আইনজীবীদের চিন্তা।

হার্ভিকে যাতে অন্য অপরাধীদের হিংসার শিকার হতে না হয়, তা নিশ্চিত করতে চাইছেন আইনজীবীরা। তাই ওই কারাগারের নর্থ ইনফার্মারি কমান্ডে রাখার কথা হচ্ছে হার্ভিকে। সেখানে অবশ্য অসুস্থ অপরাধীদের রাখা হয়। তাছাড়া যাঁরা ভয়ঙ্কর অপরাধী, রাখা হয় তাঁদেরও, যাতে অন্যদের থেকে সুরক্ষা দেওয়া যায়। হার্ভি সেখানেই থাকবেন কি-না, তা নিয়ে এখনো কোনো মন্তব্য করেনি নিউইয়র্কের সংশোধনাগার দফতর।

এদিকে নিউইয়র্ক আদালতের রায়কে স্বাগত জানিয়েছেন দিল্লিতে থাকা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ‘‘লোকটিকে কখনোই পছন্দ করতাম না। মিশেল ওবামা আর হিলারি ক্লিনটনতো ওঁর বড় ভক্ত ছিলেন!’’

ডেমোক্র্যাট দলের সাহায্যকারী হিসেবে পরিচিত ছিলেন হার্ভি। তবে জার্মানিতে থাকা প্রাক্তন মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন মঙ্গলবার বলেছেন, ‘‘রায়কে স্বাগত জানাচ্ছি।’’

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...