আন্তর্জাতিক শাহাদাত-এ-কারবালা মাহফিল

0

চট্টগ্রামের জমিয়তুল ফালাহ মসজিদে অনুষ্ঠিত হচ্ছে ১০ দিনব্যাপী ৩৩ তম আন্তর্জাতিক শাহদাত-এ-কারবালা মাহফিল। মাহফিলের ৮ম দিনে ( ১৮ সেপ্টেম্বর) মঙ্গলবার  প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. ইফতেখার উদ্দিন চৌধুরী।-

মাহফিলে চবি উপাচার্য বলেন, আহলে সুন্নত সারাবিশ্বে শান্তির ধর্ম ইসলামের প্রচার ও প্রসারে কাজ করে যাচ্ছে। জঙ্গিবাদ ও ইসলাম বিরোধী সকল কর্মকা- শক্তহাতে প্রতিহত করে আহলে সুন্নত।

তিনি আরো বলেন, জঙ্গিবাদের প্রধান ঘাঁটি আইএসকে সৃষ্টি করেছে ইজরায়েল। পাকিস্তান এদের রক্ষাকবচ। তাদের বিরুদ্ধে সবাইকে হযরত মুহাম্মদ (স:) এর নীতিতে বিশ্বাসী হয়ে ইসলামের কাজ করতে হবে। ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আবদুল কালাম আজাদের সেই বিখ্যাত বক্তব্যকে স্মরণ করে তিনি বলেন, ঘুমের মধ্যে স্বপ্ন না দেখে কর্মের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে চেষ্টা করুন। সকলকে নিজেদের অন্তর পরিষ্কার রাখার আহ্বান জানান চবি উপাচার্য।

মাহফিলে সভাপতিত্ব করেন,  আল্লামা শাহ সূফী হজরতুলহাজ্ব সৈয়দ মো. হাসান মাইজভান্ডারী।

মাহফিলে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাহফিল পরিচালনা পর্ষদের প্রধান উপদেষ্টা ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সূফী মো. মিজানুর রহমান। তিনি বলেন, পৃথিবীর সবচেয়ে বড় কাজ হল পিতা মাতাকে সম্মান করা।

শিক্ষা এবং বিনয়ের কোন বিকল্প নেই জানিয়ে তিনি বলেন, ভোগসর্বস্ব জীবন নয়, ত্যাগের জীবনই হল আসল।

মাহফিলে বিদেশি আলোচক হিসেবে বক্তব্য রাখেন, মিশরের আল-আযহার বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.আব্দুদ দায়েম, প্রফেসর ড. ইসমাইল মো. আলী। ভারতের এলাহাবাদের খতীব লাসানি আল্লামা আকবর ইহসানি।

জয়নিউজ/র্পাথ প্রতীম নন্দী

আরও পড়ুন
লোড হচ্ছে...