বান্দরবানে ট্যুরিস্ট বাস সার্ভিস উদ্বোধন

0

পর্যটকের সুবিধার্থে বান্দরবানে ট্যুরিস্ট বাস সার্ভিস চালু করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ফিতা কেটে সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন বেগম, পৌরসভার মেয়র মো. ইসলাম বেবী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাসসহ পর্যটন শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট ব্যবসায়ী এবং পরিবহন মালিক-শ্রমিকরা উপস্থিত ছিলেন।

পরিবহন মালিকরা জানায়, ভ্রমণ পিপাসু পর্যটকদের সুবিধার্থে ট্যুরিস্ট বাস সার্ভিসটি চালু করা হয়েছে। বান্দরবানের সবগুলো দর্শনীয় স্থান ভ্রমণ অনেকটা ব্যয়বহুল। কিন্তু ট্যুরিস্ট বাসে কম খরচে বান্দরবানের নীলগিরি, চিম্বুক, শৈল প্রপাত ঝর্ণা, নীলাচল, মেঘলা ও স্বর্ণমন্দিরসহ দর্শনীয় স্থানগুলো ভ্রমণ করা যাবে।

তবে ভ্রমণের জন্য নির্ধারিত ভাড়া এবং ছাড়ার সময়সূচি এখনো চূড়ান্ত হয়নি। আলাপ-আলোচনার মাধ্যমে সবকিছু ঠিক করে শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) থেকে বাস সার্ভিস চালু করা হবে।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পর্যটনের অপার সম্ভাবনাময় একটি জেলা হচ্ছে বান্দরবান। পর্যটন শিল্পের বিকাশে পাহাড়ের অর্থনীতির চাকা সচল হয়েছে। পর্যটন শিল্পের সঙ্গে জড়িয়ে পড়েছে এই অঞ্চলের মানুষের জীবন-জীবিকাও। বর্তমান সরকার পার্বত্যাঞ্চলের মানুষের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, পর্যটন শিল্পের উন্নয়নে, পর্যটকদের সুবিধার্থে রোয়াংছড়ি উপজেলার দেবতাকুম, সদরের আমতলী ঝর্ণা-ঝুরঝুড়ি ঝর্ণা এবং থানচি-আলীকদম সড়কের দামতুয়া ঝর্ণা যাওয়ার জন্য সড়ক নির্মাণ করা হবে। ইতোমধ্যে প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

জয়নিউজ/শাহরিয়ার/এসআই

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...