কাথরিয়ায় আলো ছড়াচ্ছেন আরবের শেখ আল সাঈদ

0

বাঁশখালীর কাথরিয়া ইউনিয়নে বহুমুখি উন্নয়ন করে আলো ছড়াচ্ছেন আরবের শেখ আল সাঈদ হোমাইদ।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত ঘুরে এক এক করে উদ্বোধন করলেন বাগমারা মাহফুজ আলী চৌধুরী সড়কের কাজ, পূর্ব কাথরিয়া খোদাতলা আমেরিয়া মসজিদের নির্মাণকাজ, মওলানা মোনশেফ আলী শাহ(রহঃ) জামে মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা।

এরপরে পরিদর্শন করেন আমেরিয়া জব্বারিয়া হেফজখানা ও এতিম খানা, হাজী পাড়া জামে মসজিদ, মধ্যম বাগমারা নতুনপুকুর জামে মসজিদ। এসব মসজিদ মাদ্রাসায় তাঁর ও অন্য সঙ্গীদের পূর্বের দেওয়া অর্থের সঠিক ব্যবহার হয়েছে কি-না ঘুরে দেখলেন এবং খবরাখবর নিলেন। মসজিদ ও মাদ্রাসার আশেপাশে নলকূপ স্থাপন, স্বাস্থ্যসম্মত পায়খানা নির্মাণ, লেখাপড়ার আসবাবপত্র নির্মাণ ও অজুখানা নির্মাণ সঠিক হয়েছে কি-না তা খুব সতর্ক দৃষ্টি দিয়ে দেখলেন এবং পরামর্শ দেন।

এরআগেও তাঁর অপর তিন সঙ্গী আরব দেশ ওমান থেকে আসা খালফান সাঈদ, সালাম খালফান সাঈদ ও দুবাই থেকে আসা খালফান হোমাইদ নাসের আল সাঈফি এলাকার উন্নয়নে এলাকার পরিবেশ, পরিস্থিতি ও চাহিদা অনুসারে আটটি মসজিদ, মাদ্রাসা, হেফজখানায় দান করলেন প্রতিটিতে সর্বনিম্ন ২০ লাখ থেকে ১ কোটি টাকার আর্থিক অনুদান।

ধর্মীয় আবেগে মানবতার জয়গান ছড়াতে নিজের পকেট থেকে ছড়িয়ে দিলেন অজপাড়া গ্রাম কাথরিয়ায় লাখ লাখ টাকা। মনের অনুভূতি ও ভালবাসা দিয়ে হৃদয় খুলে কথা বলে গ্রামের সহজ সরল মানুষকে ক্ষণিকের জন্য মুগ্ধ করে তুললেন। ইসলামের শান্তি বার্তা মনের কোটরে গেঁথে সবাইকে আল্লাহর এবাদত করে জীবনের সুন্দর চলার পথ অনুসরণ করার আহ্বান জানান তিনি।

২৮ ফেব্রুয়ারি জুমাবার সকাল থেকে বিকাল অবধি দক্ষিণ বাগমারা, পূর্ব বাগমারা, পশ্চিম বাগমারা, পূর্ব কাথারিয়াসহ বিভিন্ন এলাকায় পা মাড়িয়ে ঘুরে দেখেন এবং সাধারণ মানুষের সাথে মতবিনিময় করেন। গ্রামের পর গ্রাম হাঁটতেও ক্ষাণিকটা বিরক্তিবোধ করলেন না। এমনকি গ্রামের অসুস্থ মানুষের খবর শুনে ঘরে ঘরে ছুটে গিয়ে তাঁদের ভালমন্দ কথা শুনলেন ধৈর্য্যসহকারে। দানের মাঝেও কোনোরূপ মৌলবাদের কথাও প্রকাশ পেল না। তাঁকে কাথরিয়া আসতে সহযোগিতা করেছেন কাথরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান চৌধুরী ও ওমান প্রবাসী মোহাম্মদ শরীফুল ইসলাম।

শেখের বিভিন্নস্থানে দান করার সময় উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপক মো. জাহেদুল ইসলাম, শিক্ষানুরাগী শাহজাহান মাতব্বর, ইউনিয়ন পরিষদের সচিব পংকজ দত্ত, ইউপি সদস্য মো. কামাল, তাইফুর রহমান আরিফ, সাবের আহমদ, মো. সেলিম, মো. ছগির ও মো. মনজুর প্রমুখ।

ওমান থেকে আসা শেখ আল সাঈদ হোমাইদ দোভাষীর মাধ্যমে জয়নিউজকে বলেন, ‘মনের সন্তুষ্টি ও আল্লাহর এবাদাতের জন্য গরীব মানুষের পাশে দাঁড়ায়। এটাই আমার কাজ। অর্থশালী আল্লাহর প্রতিটি বান্দার এ কাজ করা উচিত।’

কাথরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান চৌধুরী জয়নিউজকে বলেন, ‘শেখদের অর্থে কাথরিয়া ইউনিয়নে কয়েকটি মসজিদ সম্পূর্ণ নির্মাণ হয়েছে। আবার কয়েকটি মসজিদ ও মাদ্রাসার কিছু অংশ তাঁদের অর্থে হয়েছে। আরও কিছু প্রতিষ্ঠান দান করার জন্য তিনি তালিকাভুক্ত করেছেন।’

জয়নিউজ/উজ্জ্বল/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...