পুলিশ বক্সে বিস্ফোরণ, ধোঁয়াশা জনমনে

0

নগরের দুই নম্বর গেট এলাকায় ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনার এখনও কোনো কুলকিনারা করতে পারেনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। প্রাথমিকভাবে এটিকে নাশকতা বলে ধারণা করা হলেও সিএমপির পক্ষ থেকে দায়িত্বশীল কেউ বিষয়টি নিশ্চিত করেনি।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে দুই নম্বর গেট এলাকায় ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুই পুলিশ সদস্যসহ অন্তত পাঁচজন আহত হয়।

আহতরা হলেন- সার্জেন্ট আরাফাত হোসেন ভূঁইয়া, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আতাউদ্দিন, পথচারী জাহিদ বিন জাহাঙ্গীর ও এক শিশু। এদের মধ্যে সার্জেন্ট আরাফাতের শরীরের ৮ শতাংশ দগ্ধ হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক জয়নিউজকে বলেন, দুই নম্বর গেটের ট্রাফিক বক্সে বিস্ফোরণের ঘটনাটি পুলিশ তদন্ত করছে। এটি নাশকতা কি-না তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। ঘটনাস্থল থেকে প্রয়োজনীয় আলামত সংগ্রহ করা হয়েছে। ঢাকা থেকে বোমা বিশেষজ্ঞ টিম আসছে। তারা পরীক্ষা করে নিশ্চিত হলেই মূল বিষয়টি জানা যাবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিকের অতিরিক্ত কমিশনার মোস্তাক আহমেদ জয়নিউজকে বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে উর্ধ্বতন পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কি কারণে পুলিশ বক্সের ভেতরে বিস্ফোরণ ঘটেছে তা এখন বলতে পারছি না। তদন্ত সাপেক্ষে জানা যাবে। বিস্ফোরণের ঘটনার পর থেকে নগরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

জয়নিউজ/কামরুল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...