উত্তর কোরিয়ায় করোনা আক্রান্তকে গুলি করে হত্যা

0

উত্তর কোরিয়ায় করোনা ভাইরাস আক্রান্ত একজনকে গুলি করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উত্তর কোরিয়ায় শাসক কিমের নির্দেশেই নাকি এমনটি করা হয়েছে!

সিঙ্গাপুরের একটি সংবাদ সংস্থা খবরটি প্রকাশ করেছে। যার শিরোনাম ছিল- “উত্তর কোরিয়ার প্রথম নোভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ আক্রান্তকে গুলি করে হত্যা”।

সিঙ্গাপুরের ওই সংবাদ সংস্থাটি তাদের প্রতিবেদনে একটি টুইটার অ্যাকাউন্টের কথা উল্লেখ করেছে। ওই অ্যাকাউন্ট থেকেই তারা নাকি এই তথ্য পেয়েছে। টুইটার অ্যাকাউন্টটি হলো ‘@সিক্রেট_বেজিং’।

এদিকে অ্যাকাউন্টটির মালিক নিজেকে চীন ও তার পরিধির বাইরে একজন সামাজিক পর্যবেক্ষক ও বিশ্লেষক বলে দাবি করেছেন। তবে তাঁর খবরের সূত্র কী তা জানাননি। তবে ‘সিক্রেট_বেজিং’-এর টুইট ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

এদিকে দক্ষিণ কোরিয়ার একটি মিডিয়াও তাদের রিপোর্টে উত্তর কোরিয়ায় এক করোনা আক্রান্তকে হত্যার দাবি করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র থেকে তারা এটি জানতে পেরেছে বলে জানিয়েছে।

তারা বলছে, করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে এক ব্যবসায়ীকে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছিল। কিন্তু নিয়ম না মানায় ওই ব্যবসায়ীকে গুলি করে হত্যা করা হয়।

অবশ্য এর আগে কিমের একটি বক্তব্য এ খবরকে উস্কে দিচ্ছে। কিম জানিয়েছিলেন, মারণ ভাইরাস করোনা তাঁর দেশে ঢুকলে ‘পরিণতি’ ভালো হবে না।

এদিকে করোনা আক্রান্ত রোগীকে গুলি করে মারার খবরে এখনো নিরুত্তর উত্তর কোরিয়া। তারা খবরের সত্যতা স্বীকার করেনি, আবার অস্বীকারও করেনি।

জয়নিউজ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...