তামিম-লিটনের ব্যাটে টাইগারদের উড়ন্ত সূচনা

0

সিলেটে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ আর জিম্বাবুয়ে। শুরুতেই টসে এগিয়ে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বড় একটি টার্গেট ছুড়ে দিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন তিনি।

ব্যাটিংয়ে নেমে অধিনায়কের সিদ্ধান্ত যে যথার্থ ছিল তারই এখন প্রমাণ রাখার চেষ্টা করছেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। খেলার ১২ ওভার শেষে টাইগারদের সংগ্রহ ৫৭ রান। যার মধ্যে লিটন ৩২ রান আর তামিন আছেন ২৩ রানে অপরাজিত।

এই জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ সবচেয়ে বেশি ওয়ানডে ম্যাচ খেলেছে। ৭২ বারের মুখোমুখি লড়াইয়ে টাইগাররা জিতেছে ৪৪টিতেই, জিম্বাবুয়ের জয় ২৮টি।

ওয়ানডেতে জিম্বাবুয়েকে এখন পর্যন্ত চারবার হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ।জিম্বাবুয়েও করেছে দুইবার। তবে সেটা সাম্প্রতিক সময়ে নয়। যখন বাংলাদেশ জিম্বাবুয়ে থেকে পিছিয়ে ছিল, সেই সময়।

এ ওয়াডেতে জিম্বাবেুয়ে দলে যুব বিশ্বকাপ খেলে আসা অলরাউন্ডার ওয়েসলি মাধেভেরের অভিষেক হচ্ছে। অসুস্থতার জন্য নেই ক্রেইগ আরভিন। সেই সঙ্গে আজই দলের সঙ্গে যোগ দেওয়া শন উইলিয়ামসও নেই দলে।

জিম্বাবুয়ে একাদশ: চামু চিবাবা (অধিনায়ক), টিনাশে কামুনহুকামউই, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, ওয়েসলি মাধেভেরে, রেজিস চাকাভা, রিচমন্ড মুতুমবামি, টিনোটেন্ডা মাটুমবডজি, ডনাল্ড টিরিপানো, ক্রিস এমপোফু, কার্ল মুম্বা।

এদিকে চোট কাটিয়ে এই ম্যাচ দিয়ে মাশরাফি বিন মুর্তজার সঙ্গে ফিরেছেন মোহাম্মদ সাইফ উদ্দিন। বিশ্বকাপের পর এই প্রথম খেলছেন তারা। ২০১৮ এশিয়া কাপের পর প্রথমবারের মতো মাঠে নামছেন ওপেনার নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

জয়নিউজ/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...