আধিপত্য বজায় রেখেছে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ

0

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আধিপত্য বজায় রেখেছে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। এ নিয়ে টানা পঞ্চমবারের মতো নিজেদের আধিপত্য বজাল রাখল আওয়ামী লীগের নেতৃত্বাধীন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এই পরিষদ।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) এ নির্বাচন অনুষ্ঠিত হয়। রাতে ঘোষণা করা হয় ফলাফল।

নির্বাচনে ১৭টি পদের পদে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ৯টি পদে জয়লাভ করেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থীরা। অন্যদিকে সহসভাপতিসহ ৮টি পদে জয়ী হন বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের মনোনীতরা।

৩৮৭ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন আ জ ম মঈন উদ্দিন। প্রতিদ্বন্দ্বী নুরুল মোর্শেদ আমিন পান ২৮১ ভোট।

৩৬২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন জিয়া উদ্দিন আহমেদ। প্রতিদ্বন্দ্বী মো. তাওহীদুল আনোয়ার পান ৩০১ ভোট। আইনজীবী সমন্বয় পরিষদের বিজয়ী অন্য প্রার্থীরা হলেন সহসভাপতি কপিল উদ্দিন চৌধুরী (৩২৫ ভোট), সহসাধারণ সম্পাদক হোসেন (সাধারণ) রাফাত ফিরোজ (৩৬৪), সহসাধারণ সম্পাদক (হিসাব) মো. সাইফুদ্দিন (৩৩৭), পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক মো. দিদারুল আলম (৩০৪) এবং সদস্য মো. ইছহাক (৩৪৯), তাজমিন হুদা চৌধুরী (৩৪৭), মো. রফিক উদ্দিন (৩২০) ও নাহিদা খানম কক্সী (৩১৬)।

এদিকে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের বিজয়ী প্রার্থীরা হলেন সিনিয়র সহসভাপতি মো. ছাদেক উল্লাহ্ (৩৪১), পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক মো. মাহাবুবুল আলম টিপু (৩৭৯), আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক মো. কুতুব উদ্দিন (৩৬১) এবং সদস্য আবুল কালাম ছিদ্দিকী (৩৭৯), ছৈয়দ আলম (১) (৩৭৯), আবুল কাশেম মো. জুনাইদ (৩৭০), নাজিম উদ্দিন (৩২২) ও সব্বির আহমদ (৩২০)।
এতে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. শাহজাহান। তিনি রাত সাড়ে ১১টায় কক্সবাজার জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে ফলাফল ঘোষণা করেন।

জয়নিউজ/শামীম

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...