আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু বৃহস্পতিবার

0

চট্টগ্রাম চেম্বারের আয়োজনে পলোগ্রাউন্ড মাঠে মাসব্যাপী ২৮তম  আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার (৫ মার্চ)।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে চিটাগাং চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সংবাদ সম্মেলনে মেলার বিষয়ে বিস্তারিত জানানো হয়।

বাংলাদেশে বেসরকারি উদ্যোগে এত বড় বাণিজ্য মেলা আর হয় না জানিয়ে সংবাদ সম্মেলনে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, ঢাকায় রপ্তানি উন্নয়ন ব্যুরো মেলার আয়োজন করে থাকে। আমরা এই মেলায় কোনো ধরনের সরকারি লজিস্টিক সার্পোট নিই না।

তিনি বলেন, শুধু গার্মেন্টস শিল্পের নির্ভর না হয়ে নতুন নতুন পণ্য উৎপাদন করে রপ্তানি করতে হবে। তাহলে দেশের অর্থনীতি আরো সমৃদ্ধ হবে।

তিনি আরো বলেন, করোনা ভাইরাসের কারণে কতটুকু বিদেশি পণ্য আসবে জানি না। বিদেশি স্টলগুলোতে পূর্বের স্টক থেকে পণ্য বিক্রি করা হবে। তারা নতুন কোনো পণ্য আমদানি করবে না।

মেলা কমিটির কো-চেয়ারম্যান সৈয়দ জামাল আহমেদ বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি। পাশাপাশি বিশেষ অতিথি হিসেবে থাকবেন  শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, চট্টগ্রাম ১১ আসনের এমপি ও চেম্বারের সাবেক সভাপতি এমএ লতিফ, দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি শেখ ফজলে ফাহিম এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান।

এবারের মেলায় ২০ টি প্রিমিয়ার প্যাভিলিয়ন, ৩৩ টি প্রিমিয়ার স্টল, ১১৫ টি গোল্ড স্টল, ২৮টি মেগা স্টল, আটটি ফুড স্টল,৪৭০টি স্টলসহ বিভিন্ন ধরনের স্টল থাকছে।

মেলার পার্টনার কান্ট্রি থাইল্যান্ড। এছাড়া মেলায় ভারত, ইরান ও তুর্কি স্টল থাকবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে মেলা। মেলায় প্রবেশ মূল্য ১৫ টাকা।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চেম্বারের পরিচালক অঞ্জন শেখর দাশ, একেএম আকতার হোসেন ও মো. জহিরুল আলম।

জয়নিউজ/কাউছার/পিডি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...