চুয়েটের ভর্তি পরীক্ষা ২ নভেম্বর

আবেদন শুরু ২৪ সেপ্টেম্বর

0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর চারটি অনুষদের ১০টি বিভাগে স্নাতক কোর্সে ৮৩০ আসনের বিপরীতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু প্রার্থীদের কাছ থেকে আবেদন আহবান করা হয়েছে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২ নভেম্বর (শুক্রবার)।

এবার আগের ৭০০ আসনের সাথে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৫০টি, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ৫০টি এবং ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০টিসহ মোট ১৩০টি আসন বৃদ্ধি করা হয়েছে। অর্থাৎ এবার ১১টি উপজাতি কোটাসহ সর্বমোট ৮৪১ আসনে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত লিখিত পরীক্ষা এবং একই দিন বিকাল ২.৩০টা থেকে ৪.৩০টা পর্যন্ত মুক্তহস্ত অংকন পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অন্যদিকে ভর্তির জন্য অনলাইনে আবেদনপত্র গ্রহণ শুরু হবে আগামী ২৪ সেপ্টেম্বর। অনলাইনে আবেদন করার শেষ সময় আগামী ৭ অক্টোবর বিকাল ৪.৩০টা পর্যন্ত। এ-লেভেল এবং বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রার্থীদের আবেদনপত্র গ্রহণ করার সময় ২৪ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪.৩০টা পর্যন্ত। মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আবেদনের টাকা জমাদানের শেষ তারিখ আগামী ৭ অক্টোবর বিকাল ৪.৩০টা পর্যন্ত।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য প্রার্থীদের রোলসহ নামের তালিকা প্রকাশ করা হবে ১৮ অক্টোবর। এক্ষেত্রে শুধুমাত্র লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং এমসিকিউ পদ্ধতির কোন প্রশ্ন থাকবে না।

বর্ধিত আসনসহ বিভাগসমূহ হচ্ছে সিভিল ইঞ্জিনিয়ারিং (১৩০ টি আসন), মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (১৮০ আসন), কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (১৩০ আসন), ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (১৮০ আসন), ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (৬০ আসন), পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (৩০ আসন), ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং (৩০ আসন), মেকাট্রনিক্স এন্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং (৩০ আসন), আর্কিটেকচার (৩০ আসন), আরবান এন্ড রিজিওনাল প্ল্যানিং (৩০ আসন)। এছাড়া রাখাইন সম্প্রদায়ের জন্য ১টি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার উপজাতীয়দের জন্য ১০টিসহ অতিরিক্ত ১১টি আসন সংরক্ষিত আছে।

এছাড়া ভর্তির তারিখ, ওরিয়েন্টেশন ও ক্লাশ শুরুর তারিখ ও সময় এবং ভর্তি সংক্রান্ত অন্যান্য বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড এবং ওয়েবসাইট http://web.cuet.ac.bd/admission2018 অথবা http://www.cuet.ac.bd/admission মারফত জানা যাবে।

 

জয়নিউজ/হোসেন

 

আরও পড়ুন
লোড হচ্ছে...