আন্তঃজেলা সীমানা বিরোধ নিষ্পত্তি করা হবে: ভূমিমন্ত্রী

0

চট্টগ্রাম-নোয়াখালী আন্তঃজেলা সীমানা বিরোধ নিরসনে স্থায়ী সমাধানে উদ্যোগ গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি।

বুধবার (৪ মার্চ) দুপুরে সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ প্রতিশ্রুতি দেন তিনি।

এসময় তিনি বলেন, এক সময় উন্নয়ন হতো ঢাকা কেন্দ্রিক আর এখন উন্নয়ন হচ্ছে গ্রাম থেকে গ্রামান্তরে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ রোল মডেল হিসেবে পরিচিত। পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে রাত-দিন পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। সকলে মিলে তাঁর হাতকে শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

এ সময় তিনি সন্দ্বীপের উদ্বাস্তু মানুষের জন্য নতুন মডেলের একটি গুচ্ছগ্রাম প্রতিষ্ঠা করা হবে বলে জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাহফুজুর রহমান মিতা এমপি।

সন্দ্বীপ উপজেলা পরিষদ মাঠে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মাস্টার শাহজাহান বিএ।

উপজেলা যুবলীগ সভাপতি ছিদ্দিকুর রহমান ও ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান সুমনের যৌথ সঞ্চালনায় সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি ও ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দীন মিশন, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি মুক্তাদের মাওলা সেলিম, সন্দ্বীপ প্রেস ক্লাব সভাপতি মো. রহিমউল্যা, আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম চৌধুরী, চেয়ারম্যান আব্দুল আজিজ, আনোয়ার হোসেন টিটু ও সফিকুল মাওলা।

এরআগে মন্ত্রী সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আন্তঃজেলা সীমানা সংক্রান্ত বিরোধ প্রসঙ্গে স্থানীয় সাংবাদিকদের এক প্রেস ব্রিফিং এ বলেন, আমরা সবাই একই দেশের এবং এক ভূখন্ডের মানুষ। কেউ কারো সঙ্গে ভুল বুঝাবুঝিতে গিয়ে ঐক্য নষ্ট করা যাবে না। কিছুক্ষণ আগে ভাসানচরসহ জেগে উঠা অন্যান্য এলাকা দেখে এসেছি। সকলের সঙ্গে বসে দ্রুত এ বিরোধ নিরসন করা হবে’।

মন্ত্রী সুধী সমাবেশে যোগদানের আগে সন্দ্বীপ উপজেলার সহকারী কমিশনার, ভূমি ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মাকছুদুর রহমান পাটোয়ারী, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক তসলিমুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিদর্শী সম্বৌধি চাকমা ও সহকারী কমিশনার মো. মামুন।

জয়নিউজ/ইলিয়াছ/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...