অবশেষে টাকা ফেরত দিলেন সেই ঠিকাদার

0

হাটহাজারীর ৩ নম্বর মির্জাপুর ইউনিয়নে অস্তিত্বহীন একটি বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল নির্মাণের নামে আত্মসাৎ করা চার লাখ টাকা অবশেষে ফেরত দিয়েছে সংশ্লিষ্ট ঠিকাদার। এর আগে এ সংক্রান্ত একটি নিউজ অস্তিত্বহীন বিদ্যালয়ের উন্নয়নের নামে অর্থ হরিলুট শিরোনামে জয়নিউজে প্রকাশ হয়।

এর প্রেক্ষিতে বুধবার (৪ মার্চ) দুপুরে এসকে এন্টারপ্রাইজের মালিক হারুন ওই প্রকল্পের টাকা উপজেলা প্রকৌশলী কার্যালয়ে ফেরত দেন।

এ ব্যাপারে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বলেন, উপজেরার মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর মডেল স্কুল এ নামে একটি বিদ্যালয়ে বাউন্ডারি ওয়াল নির্মাণের জন্য বরাদ্দ করা হয়েছে চার লাখ টাকা। ওই প্যাকেজের নয়টি প্রকল্পের কাজের চূড়ান্ত বিল ২০১৮ সালের ১৬ই জুলাই উত্তোলন করা হয়েছে। সর্বশেষ জামানত উত্তোলনের জন্য আবেদন দাখিল করা হয়েছে।

‘আবেদনের প্রেক্ষিতে সরেজমিনে তদন্ত করতে গিয়ে এই নামে বিদ্যালয়ের কোনো অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি এবং তিনদিনের মধ্যে বরাদ্দকৃত অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়ার জন্য সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠানকে নির্দেশ প্রদান করি। এ খবর জানাজানি হলে মিডিয়াতে খবর প্রকাশিত হয়। এরপর বুধবার ওই ঠিকাদার প্রকল্পের টাকা ফেরত দেন।

জয়নিউজ/তালেব/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...