যত্রতত্র গাড়ি পার্কিংয়ের বিরুদ্ধে অভিযানের নির্দেশ

0

যত্রতত্র গাড়ি পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার জন্য চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশকে (সিএমপি) নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে চসিকের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের ৫ম নির্বাচিত পরিষদের ৩৮তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নিদের্শনা দেন। সভা পরিচালনা করেন চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন।

সভায় মেয়র বলেন, বিভিন্ন সেবা সংস্থার উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের কারণে নগরীর রাস্তাঘাট কর্তন, খাল-নালা খনন কার্যক্রম চলমান রয়েছে। এতে করে সংলগ্ন সড়ক এলাকায় যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। সৃষ্টি হচ্ছে যানজট।  নগরের এই যানজট সমস্যা নিয়ন্ত্রণে চট্টগ্রাম সিটি করপোরেশন বিভিন্ন সড়কে গাড়ি পার্কিংয়ের স্থান নির্ধারণ করে দিয়েছে। তাছাড়া সড়কে যানবাহন পার্কিংয়ের ক্ষেত্রে ট্রাফিক আইন মেনে চলার ব্যাপারে প্রচার-প্রচারণাসহ নানামুখী কার্যক্রম বাস্তবায়ন অব্যাহত রেখেছে। কিন্তু আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এখনো যত্রতত্র গাড়ি পার্কিং করা হচ্ছে।

এসময় মেয়র সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারকে নগরের মাদকজীবী নির্মূলে গৃহীত পদক্ষেপ ও কার্যক্রম বাস্তবায়নের অগ্রগতি প্রতিবেদন এবং ৪১টি ওয়ার্ড থেকে এ পর্যন্ত কতজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে তা আগামী এক মাসের মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশনকে প্রতিবেদন আকারে জমা দেওয়ার জন্য সিএমপিকে নির্দেশ দেন।

প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের অংশ হিসেবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেশব্যাপী অভিযান পরিচালনা করেছে উল্লেখ করে মেয়র বলেন, মাদক নিয়ন্ত্রণের ক্ষেত্রেও সিএমপি প্রশংসনীয় ভূমিকা পালন করেছে। নগরে মাদক ব্যবসা বর্তমানে অনেকাংশে নিয়ন্ত্রিত। তবে একজন জনপ্রতিনিধি হিসেবে মাদক সমস্যার প্রতিকার ও প্রতিরোধে চট্টগ্রাম সিটি করপোরেশনের কার্যক্রম সম্পর্কে নগরবাসী জানতে চায়। নগরবাসীদের কাছে এ বিষয়ে সুস্পষ্ট ধারণা প্রদানের লক্ষ্যে আমাদের কর্মপরিকল্পনা রয়েছে। জনসাধারণের কাছে নগরের বর্তমান অবস্থা উপস্থাপনের লক্ষ্যে অগ্রগতি প্রতিবেদনটি প্রয়োজন।

সভায় সিটি করপোরেশনের প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, চসিক প্রধান প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. হাসান চৌধুরীসহ অফিশিয়াল কমিশনার, চসিকের বিভাগীয় শাখা প্রধানরা উপস্থিত ছিলেন।

সভায় সদ্য প্রয়াত নগরীর বিশিষ্ট ব্যক্তিদের রূহের মাগফেরাত কামনা, দেশ-জাতি ও চট্টগ্রামের সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

 

জয়নিউজ/কাউসার/শহীদ/হোসেন

আরও পড়ুন
লোড হচ্ছে...