‘স্বাস্থ্য খাতে বাজেটে অগ্রাধিকার দিয়েছে সরকার’

0

ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, সরকার দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষার জন্য বাজেটের এই খাতে অগ্রাধিকারভিত্তিতে বরাদ্দ প্রদান করেছে। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ নিষ্ঠার সাথে কাজ করার কারণে দেশে মাতৃ ও শিশু মৃত্যুর হার কমেছে। বৃদ্ধি পেয়েছে দেশের মানুষের গড় আয়ু।

বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে হাটহাজারী উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে ২৪/৭ (সার্বক্ষণিক) প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করতে মানুষের স্বাস্থ্যকে অগ্রাধিকার দিতে হবে। তাছাড়া এমডিজি ও এসডিজি অর্জণের লক্ষ্যমাত্রা পূরণ করতে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্তরিকতার সাথে কাজ করার বিকল্প নেই।

হাটহাজারী উপজেলা পরিষদ মিলনায়তনে কর্মশালা উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার উননেছা শিউলী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালক (যুগ্ম-সচিব) নুরুল আলম, পরিচালক (মা ও শিশু স্বাস্থ্য) ডা. মো. শরীফ, স্বাস্থ্য দপ্তরের বিভাগীয় পরিচালক ডা. মো: আবুল কাশেম, স্থানীয় সরকার প্রশাসন বিভাগের পরিচালক ইয়াছমিন পারভিন তিবরিজী, চট্টগ্রামের সিভিল সার্জেন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী, বিএমএ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি ডা. মুজিবুল হক, ডা. এবিএম সামশুউদ্দিন ও ডা. শাহেনা আক্তার।

মেডিকেল অফিসার এমসিএইচ ডা. মো. রাকিব উল্লাহর সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য রাখেন চট্টগ্রাম পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. উ খ্যে উইন।

অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসাইন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আনোয়ারুল আজিম, সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নজরুল ইসলাম, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মহিলা মেম্বার, ইউপি সদস্যগণ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা- কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

জয়নিউজ/হোসেন

আরও পড়ুন
লোড হচ্ছে...