করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশি আইসিইউতে

0

সিঙ্গাপুরে পাঁচজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। একজনের অবস্থা স্ট্যাবল ও আর একজনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

শনিবার (৭ মার্চ) দুপুরে মহাখালীতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ‌্য জানানো হয়।

আইইডিসিআর এর পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশির অবস্থা স্থিতিশীল রয়েছে। অপর একজন আইসিইউতে রাখা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

এখন পর্যন্ত ৮৯টি দেশে করোনাভাইরাস ছড়িয়েছে জানিয়ে তিনি বলেন, নতুন করে আক্রান্ত হয়েছে ভুটান, ক্যামেরুন, সার্বিয়া ও দক্ষিণ আফ্রিকা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৮৭৩ জন। মারা গেছে ৩ হাজার ৪০০ জন।

দক্ষিণ কোরিয়া ইরান এবং ইতালির পরিস্থিতি এখনো উদ্বেগজনক জানিয়ে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, প্রতিদিনই এসব দেশে রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আমরা গভীরভাবে ও নিবিঢ়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। আমরা প্রবাসী মন্ত্রণালয় মাধ্যমে সকল দেশে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। ওই সব দেশে এখন পর্যন্ত আর নতুন করে কোনো বাংলাদেশি আক্রান্ত হয়নি।

এছাড়া ইতালিতে ও আরব আমিরাত একজন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানান তিনি।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...