মুজিববর্ষের নামে যুবলীগের চাঁদাবাজি, আটক ৩

0

মুজিববর্ষের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজির দায়ে যুবলীগের তিনজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (৬ মার্চ) রাতে নগরের কোতোয়ালি থানার নন্দনকানন এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- কোতোয়ালি থানার হেমসেন এলাকার মৃত গোলাম শরীফের ছেলে শাহজাহান (৪৫), নন্দনকানন এলাকার মৃত শেখ গোলাম সাদমানির ছেলে শেখ রিয়াজ আহমেদ রাজু (৪০) ও কক্সবাজার জেলার উখিয়া থানার মৃত দিলীপ বড়ুয়ার ছেলে বাটুল বড়ুয়া (৩৮)।

শনিবার (৭ মার্চ) দুপুরে কোতোয়ালি থানায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে কোতোয়ালি জোনের অতিরিক্ত উপ-কমিশনার শাহ মুহাম্মদ আব্দুর রউফ এসব তথ্য জানান।

শাহ আব্দুর রউফ জানান, আটককৃতরা সবাই ইয়াবায় আসক্ত। তারা মুজিববর্ষের নামে চাঁদা তুলে ইয়াবার পেছনে সেই টাকা খরচ করতেন। তাছাড়া তারা নিজেদের শীর্ষ সন্ত্রাসী ও যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরের অনুসারী বলে পরিচয় দিয়েছেন।

তিনি আরো জানান, গত  ৪ মার্চ তারা নিজেদের যুবলীগ নেতা পরিচয় দিয়ে নন্দনকানন এলাকার একটি প্রতিষ্ঠানের মালিকের কাছে মুজিববর্ষ উদযাপনের নামে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। এসময় মালিক চাঁদা দিতে না চাইলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বিভিন্ন হুমকি দেয়। পরে তারা শুক্রবার (৬ মার্চ) টাকা নেওয়ার জন্য আবার আসবেন বলে জানায়।

‘এরপর শুক্রবার বিকেলে তারা ওই প্রতিষ্ঠানে গিয়ে তাদের পাওনা টাকা দাবি করে। এসময় মালিক কৌশলে থানায় খবর দিলে পুলিশ এসে রিয়াজ ও শাহজাহানকে আটক করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী বাটুল বড়ুয়াকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে থানায় মামলা হয়েছে।’

জয়নিউজ/কামরুল/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...