করোনাভাইরাস: যেভাবে শনাক্ত ৩ বাংলাদেশি

বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত তিনজনকে শনাক্ত করা হয়েছে। রোববার (৮ মার্চ) রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করা হয়। আক্রান্তদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী।

- Advertisement -

কীভাবে শনাক্ত হলেন তিন বাংলাদেশি– এ প্রশ্ন ছিল জনমনে। বিষয়টির খোলাসা করেছেন খোদ আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

- Advertisement -google news follower

ফ্লোরা বলেন, শনিবার (৭ মার্চ) এই তিনজনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্তদের মধ্যে দুইজন দেশের বাইরে থেকে এসেছেন। দেশে আসার পর তাদের যখন লক্ষ্মণ ও উপসর্গ দেখা যায় তখন তারা আইইডিসিআরের হটলাইনে যোগাযোগ করেন। এরপর তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর করোনাভাইরাস ধরা পড়ে।

ইতালিফেরত ওই দুই ব্যক্তি ভিন্ন পরিবারের সদস্য উল্লেখ করে তিনি বলেন, তাদের নমুনা সংগ্রহের সময় দুই পরিবারের আরো চারজনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে এক নারী সদস্যের করোনাভাইরাস শনাক্ত হয়। বাকি তিনজনের মধ্যে করোনাভাইরনাস পাওয়া যায়নি।

- Advertisement -islamibank

ফ্লোরা আরও বলেন, আক্রান্তরা এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে কোথায় সে বিষয়ে গণমাধ্যমে তিনি কোনো তথ্য প্রকাশ করেননি।

ফ্লোরা বলেন, আক্রান্ত ব্যক্তিরা ছাড়াও আরো তিনজনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM