নাছিরেই আস্থা প্রধানমন্ত্রীর

0

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিল ১৯ জন। এরমধ্যে নগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরীকে মনোনয়ন দেন দলটির মনোনয়ন বোর্ড।

সবার ভিড়ে নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তবে দলের মনোনয়ন বোর্ড তাকে মনোনয়ন না দিলেও হতাশ হননি তিনি।

বরং দলের প্রার্থী রেজাউল করিম চৌধুরীর জন্য প্রথমদিন থেকে কাজ শুরু করেন তিনি। রেজাউলকে বিজয়ী করতে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন মেয়র নাছির।

আরো পড়ুন: চসিক নির্বাচন পরিচালনা কমিটি পুনর্গঠন করল আ.লীগ

তবে কিছুদিন আগে চসিক নির্বাচন উপলক্ষে ঘোষিত আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটিতে ঠাঁই হয়নি আ জ ম নাছিরের।

এ নিয়ে ক্ষুব্ধ ছিল আওয়ামী লীগের হাইকমান্ড। চট্টগ্রামের বর্তমান মেয়রকে নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্বে না রাখায় ক্ষোভ প্রকাশ করেছিলেন তারা।

আরো পড়ুন: দলের সিদ্ধান্তের বাইরে যাবেন না, বিদ্রোহীদের নাছির

অবশেষে প্রধানমন্ত্রীর নির্দেশে নির্বাচন পরিচালনায় মূল দায়িত্ব তুলে দেওয়া হয়েছে আ জ ম নাছিরের হাতে। রোববার (৮ মার্চ) আওয়ামী লীগের চসিক নির্বাচন পরিচালনা কমিটি পুনর্গঠন করা হয়েছে।

এতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে আহ্বায়ক এবং আ জ ম নাছির উদ্দীনকে সদস্য সচিব করা হয়।

নগরের সার্কিট হাউসে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উপস্থিতিতে রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে নগর, উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: রেজাউলের পাশে অঙ্গীকারাবদ্ধ নাছির

হঠাৎ নির্বাচন পরিচালনা কমিটি পুনর্গঠনের বিষয়ে বৈঠকে উপস্থিত থাকা এক নেতা জয়নিউজকে বলেন, প্রধানমন্ত্রী চান বর্তমান মেয়র নির্বাচন পরিচালনা করুক। কেননা নগরে তার সাংগঠনিক দক্ষতা এবং নির্বাচনি কৌশল সবার চেয়ে ভালো। অন্যদিকে নওফেল চট্টগ্রামে থাকেন না। তাই আ জ ম নাছিরকে সদস্য সচিব ও সবার মুরব্বি হিসেবে মোশাররফ ভাইকে আহ্বায়ক করা হয়েছে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...