ঢাকার স্টাইলে চট্টগ্রামে নির্বাচন হতে দেব না: খসরু

0
‘ঢাকার স্টাইলে চট্টগ্রামে নির্বাচন হতে দেব না‘ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চেীধুরী।
রোববার (৮ মার্চ) বিকালে নগরের নাসিমন ভবনে বিএনপির মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেনের নির্বাচনি কার্যালয় উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এসময় তিনি আরো বলেন, চসিক নির্বাচন বাংলাদেশের মানুষের ভোটাধিকার ফিরে পাওয়ার একটি বড় আন্দোলন। সংবিধান প্রত্যেক নাগরিকের জন্য ভোটাধিকার নিশ্চিত করেছে। যেটা বর্তমান অনির্বাচিত সরকার অবৈধ সংসদের মাধ্যমে জনগণের কাছ থেকে কেড়ে নিয়েছে। ভোট কেড়ে নেওয়ার পর একটার পর একটা অধিকার কেড়ে নিচ্ছে। ক্ষমতায় থাকার জন্য ও ক্ষমতায় যাওয়ার জন্য জনগণের অধিকার হাইজ্যাক করছে। তা না হলে তাদের ক্ষমতায় ঠিকে থাকা সম্ভব নয়। এই প্রেক্ষাপটে আজকে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আন্দোলনের অংশ হিসাবে এ নির্বাচনে আমাদের ভোটাধিকার দিয়ে পাবার মাধ্যমে আমরা সফল হতে পারবো। ২৯ মার্চ যদি ভোটাধিকার ফিরিয়ে দিতে পারি তাহলে রাজনৈতিক অধিকার ফিরে পাবো।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে খসরু বলেন, আজকে সার্কিট হাউসে ওবায়দুল কাদের নির্বাচনি সভা করেছে। এটা সম্পূর্ণভাবে নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন করেছে। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি হিসেবে নির্বাচনি কমিটির প্রধান হয়ে বিধি ভঙ্গ করেছেন। আমরা ঢাকার স্টাইলে চট্টগ্রামে নির্বাচন হতে দেবো না। যদি নির্বাচন কমিশন আমাদের কথা না মানে তাহলে আমরা পদক্ষেপ নেবো। আমাদের সর্বশক্তি দিয়ে আমরা প্রতিরোধ করবো। তাই আপনাদের সুশৃঙ্খলভাবে ভূমিকা পালন করতে হবে। জয়ের ব্যাপারে আমরা আশাবাদী।
জয়নিউজ/কামরুল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...