বিডার সাথে চট্টগ্রাম চেম্বারের মতবিনিময়

0

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সঙ্গে মতবিনিময় সভা করেছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি (সিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম।

মঙ্গলবার (১০ মার্চ) নগরের বঙ্গবন্ধু কনফারেন্স হলে ‘বাংলাদেশে বিনিয়োগ খাতে ব্যবসায়ীদের সমস্যা চিহ্নিতকরণ ও দূরীকরণ’ নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় মো. সিরাজুল ইসলাম বলেন, দেশি-বিদেশি বিনিয়োগ সম্প্রসারণে সরকার ও বেসরকারিখাত সমন্বয় করার জন্য কাজ করে যাচ্ছে বিডা, তবে উভয়পক্ষের সংশ্লিষ্টতা আরো বৃদ্ধি করা প্রয়োজন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বাংলাদেশে বিনিয়োগ করতে হলে উদ্যোক্তাদের অনেকগুলো লাইসেন্স, রেজিস্ট্রেশন, পারমিশন ইত্যাদি সংগ্রহ করতে হয়। যা সময়সাপেক্ষ এবং বেশ কষ্টসাধ্য।

এসময় তিনি ওয়ানস্টপ সার্ভিস চালু করা ও কোয়ালিটি বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য আহ্বান জানান।

চেম্বার পরিচালক একেএম আক্তার হোসেন ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে প্রধানমন্ত্রীর দপ্তরে আয়োজিত মতবিনিময় সভায় দেওয়া নির্দেশনাসমূহ দ্রুত বাস্তবায়নের আহ্বান জানান।

পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর বিভিন্ন সেক্টরভিত্তিক গবেষণার জন্য বিডার নিজস্ব রিসার্চ সেল গঠন করার অনুরোধ জানান।

সভায় বক্তব্য রাখেন বন্দরের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) জাফর আলম, বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের নির্বাহী পরিচালক একেএম মহিউদ্দিন আজাদ, চেম্বারের সাবেক সভাপতি ইঞ্জি. আলী আহমেদ, জাপানের অনারারী কনসাল জেনারেল মো. নুরুল ইসলাম, কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার সাধন কুমার কুন্ড, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, বিকেএমইএর সাবেক পরিচালক শওকত ওসমান, উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহসভাপতি আবিদা মোস্তফা, বিএসআরএমর এমডি আমীর আলী হুসেইন, কনফিডেন্স সিমেন্টের এমডি জহির উদ্দিন আহমেদ ও শিপিং এজেন্টস এসোসিয়েশনের পরিচালক মো. আবদুল্লাহ জহির।

এসময় অন্যান্যের মধ্যে বিডার মহাপরিচালক মো. ইয়াসিন ও পরিচালক সুমন চৌধুরী, আবুল খায়ের গ্রুপের নির্বাহী পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শহীদুল্লা চৌধুরী, এনডিসি, বিএসটিআইর পরিচালক মো. সেলিম রেজা, ইপিবির পরিচালক কংকন চাকমা, চেম্বার পরিচালকদের মধ্যে সৈয়দ জামাল আহমেদ, মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মো. জহুরুল আলম, হাসনাত মো. আবু ওবাইদা, তাজমীম মোস্তফা চৌধুরী ও বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের যুগ্ম পরিচালক আবদুল আহাদ উপস্থিত ছিলেন।

জয়নিউজ/কাউছার/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...