ইডিইউতে ভর্তিমেলা ১২ এপ্রিল

বিশ্বমানের গবেষণাধর্মী বিশ্ববিদ্যালয় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) ২০২০ সালের সামার সেমিস্টারে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ১১ এপ্রিল পর্যন্ত আবেদন করা যাবে। এছাড়া ১২ এপ্রিল ইডিইউ ক্যাম্পাসে ভর্তিমেলা অনুষ্ঠিত হবে। যেখানে থাকবে বিশেষ ছাড়ের সুবিধা।

- Advertisement -

সবুজ পাহাড়ে ঘেরা এক ব্যতিক্রমী স্থাপত্যশৈলীর নিজস্ব ক্যাম্পাস গড়ে তুলেছে ইডিইউ। ইডিইউতে পাঠদানের ক্ষেত্রে নর্থ আমেরিকান কারিকুলাম অনুসরণ করা হয় এবং প্রফেসর হিসেবে আছেন বিশ্বের নামকরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞতাসম্পন্ন ফ্যাকাল্টিবৃন্দ।

- Advertisement -google news follower

শিক্ষার্থীদের বিশ্বমানে গড়ে তোলার জন্য ইডিইউতে আছে স্টুডেন্ট স্কিল ডেভলপমেন্ট সেন্টার ও একাডেমিক হেল্প সেন্টার। প্রত্যেক স্টুডেন্টের জন্য একজন করে একাডেমিক এডভাইজর আছেন। বিদেশে গিয়ে বড় বড় প্রতিষ্ঠানের কার্যক্রম স্বচক্ষে দেখে আসার সুযোগ আছে ইন্টারন্যাশনাল গ্র্যাজুয়েট লিডারশিপ এক্সপেরিয়েন্স প্রোগ্রামের মাধ্যমে। এতে আরো আছে এক্সেস একাডেমি, যেখানে শিক্ষার্থীদের ইংলিশ, ম্যাথ ও সোশ্যাল নর্মসের মতো বেসিক বিষয়গুলো ডেভেলপ করা হয়।

ইডিইউতে রয়েছে ১৫টি ক্লাব, যেখানে শিক্ষার্থীরা নিজেদের কমিউনিকেশন ও লিডারশিপ স্কিল ডেভেলপ করার সুযোগ পাচ্ছে। পাচ্ছে নানাধরনের প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ। আর মেধাবী ও অসচ্ছ্বল শিক্ষার্থীদের জন্য ১০টি বৃত্তি। গত এগার বছরে মোট আঠার কোটি টাকার বৃত্তিমূলক বার্সারি দিয়েছে ইডিইউ কর্তৃপক্ষ।

- Advertisement -islamibank

এছাড়া বিশ্ববিদ্যালয়ে গবেষণার পরিবেশ সৃষ্টি ও শিক্ষক-শিক্ষার্থীদের মৌলিক রচনাক্ষমতা উন্নয়নে সহায়তা করতে ইডিইউ নিয়েছে ইন্টারনেটভিত্তিক প্লেজারিজম ডিটেকশন সফটওয়্যার টার্নইটইনের পূর্ণ সাবস্ক্রিপশন।

ইডিইউতে সামার সেমিস্টারে ভর্তি পরীক্ষার জন্য ফরম ডিস্ট্রিবিউশন শুরু হয়েছে। বিবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিকাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে স্নাতক পর্যায়ে ভর্তি শুরু হয়েছে। এছাড়া স্নাতকোত্তর পর্যায়ে এমবিএ, এমএ ইন ইংলিশ, মাস্টার অব পাবলিক পলিসি এন্ড লিডারশিপ, এমএসসি ইন সিএসইতে ভর্তি হতে পারবে গ্র্যাজুয়েটরা।

খুলশীর পূর্ব নাসিরাবাদে অবস্থিত স্থায়ী ক্যাম্পাসে এসে অথবা https://www.eastdelta.edu.bd ওয়েবসাইট থেকে ফরম নেওয়া যাবে। সবধরণের তথ্যের জন্য ০১৭১৪-১০২০৬২, ০১৯৭৪-১০২০৬২, ০৯৬৩-৮১৪৪৪১৩, ০৩১২-৫৫৮৬৪৫-৬ নম্বরে ফোন করতে অনুরোধ জানিয়েছেন। আর কোনো স্পেস না দিয়ে eastdeltauniversity1 লিখে ফেসবুকে সার্চ দিলেই পাওয়া যাবে ইডিইউর অফিসিয়াল ফেসবুক পেইজ।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM