চসিক নির্বাচনে সেনাবাহিনী চাইলেন ডা. শাহাদাত

0

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ভোট কেন্দ্রে সেনাবাহিনীকে দায়িত্ব দেওয়ার জন্য ইসির প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেন।

বুধবার (১১ মার্চ) নগরের বহদ্দারহাট হক মার্কেট চত্বরে পথসভায় তিনি এ আহ্বান জানান।

নির্বাচনে ইসিকে নিরপেক্ষ ভূমিকা পালন করার আহ্বান জানিয়ে শাহাদাত বলেন, সবপ্রার্থীর জন্য সমান সুযোগ নিশ্চিত করতে হবে। নির্বাচনে বিভিন্ন ত্রুটি দেখার জন্য সেনাবাহিনীকে দায়িত্ব দিতে হবে।

তিনি বলেন, ভোটের দিন ভোটাররা যেন ভয়ভীতি ছাড়া কেন্দ্রে আসতে পারে তার ব্যবস্থা করতে হবে ইসিকে। আওয়ামী সন্ত্রাসীরা যেন ভোটারদের হুমকি-ধমকি দিতে না পারে সেজন্য কেন্দ্রের বাইরে প্রশাসনকে ভূমিকা রাখতে হবে। ভোটের দিন পাঁচটার মধ্যে ভোটের ফলাফল দিতে হবে।

তিনি আরো বলেন, চট্টগ্রামের মানুষ শান্তিপ্রিয়। কিন্তু প্রয়োজনে চট্টগ্রামবাসী যেকোনো পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত। স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে স্বৈরাচার বিরোধী আন্দোলন চট্টগ্রাম থেকে সূচনা হয়।

এসময় বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, ভোট যুদ্ধে অংশগ্রহণের মাধ্যমে আমরা খালেদা জিয়াকে মুক্তির জন্য পথে নেমেছি। ২৯ মার্চ বিজয়ী হয়ে এ আন্দোলনের সফলতা নিয়ে ঘরে ফিরবো ইনশাআল্লাহ।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, নির্বাচন সুষ্ঠু হলে ধানের শীষের বিজয় সুনিশ্চিত। সন্ত্রাসী -মাস্তান নিয়ে ইভিএম মেশিন নিয়ন্ত্রণের অপচেষ্টা হলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

নগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেন, চট্টগ্রামের-৮ আসনের উপনির্বাচনে আমাকে যেভাবে হারানো হয়েছে, আগামী ২৯ মার্চ সিটি নির্বাচনে আমরা তা আর হতে দেবো না। যারা ভোট চুরি করতে আসবে তাদেরকে সাধারণ ভোটারদের নিয়ে প্রতিহত করা হবে।

এসময় উপস্থিত ছিলেন নগর বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উত্তর জেলা বিএনপি নেতা এমএ হালিম, নগর বিএনপির সহসভাপতি মো. আলী, ৪নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মাহাবুবুল আলম, যুগ্ম সম্পাদক ৭নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ইসকান্দর মির্জা, আরইউ চৌধুরী শাহিন ও ইয়াছিন চৌধুরীসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

জয়নিউজ/কাউছার/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...