আতঙ্কের করোনায় স্বস্তির খবর

0

করোনা নিয়ে বিশ্বজুড়ে বইছে আতঙ্কের হাওয়া। তবে সেই আতঙ্কের মাঝেই স্বস্তির খবর দিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

ভয়াবহ এই ভাইরাসে বাংলাদেশে আক্রান্ত হয়েছিল তিনজন। এর মধ্যে দুইজন সুস্থ হয়ে উঠার খবর আগেই প্রকাশ করেছিল আইইডিসিআর। আর আজ শনিবার (১৪ মার্চ) সংস্থাটি ঘোষণা দিয়েছে, বাকি একজনের নমুনা পরীক্ষা করার পর করোনা নেগেটিভ এসেছে। আরেকবার পরীক্ষার পর নেগেটিভ এলে তিনি বাড়ি ফিরে যেতে পারবেন!

শনিবার (১৪ মার্চ) সকাল সোয়া ১০টায় মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে সংবাদ সম্মেলনে স্বস্তির এ তথ্য দেন আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ফ্লোরা জানান, করোনায় আক্রান্ত তিন বাংলাদেশির মধ্যে একজন ইতোমধ্যে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। দুইবার পরীক্ষার পর নেগেটিভ এসেছে আরেকজনের রিপোর্ট। তাঁকেও বাড়ি ফেরানোর প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু পারিবারিক কারণে তিনি বাড়ি ফিরতে না চাওয়ায় এখন হাসপাতালেই আছেন।

বাকি আরেকজনের পরীক্ষার টেস্টের ফলাফলও নেগেটিভ এসেছে। আমরা আরও একবার তাঁর করোনা টেস্ট করবো। যদি দ্বিতীয়বার নেগেটিভ আসে তাহলে তাঁকেও বাড়ি যাওয়ার ছাড়পত্র দেওয়া হবে- যোগ করেন ফ্লোরা।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...