করোনা: সব ফ্লাইট বাতিল করছে সৌদি আরব

0

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে সবধরনের আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল করছে সৌদি আরব। দেশটিতে নতুন করে আরও ২৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত সৌদি আরবে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৬ জনে।

শনিবার (১৪ মার্চ) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক ঘোষণায় এ তথ্য নিশ্চিত করেছে।

রোববার (১৫ মার্চ) সকাল ১১টা থেকে আগামী ১৫ দিনের জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দেশটিতে সবধরনের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকবে বলে জানিয়েছে দেশটির সরকার।

ইতোমধ্যে করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে সবধরনের পদক্ষেপ গ্রহণ করেছে সৌদি সরকার। আতঙ্কে ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশ এবং আরও ১২ দেশের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এরআগে ওমান, ফ্রান্স, জার্মানি, তুর্কি, স্পেন, আরব আমিরাত, কুয়েত, বাহরাইন, লেবানন, সিরিয়া, ইরাক, মিসর, ইতালি এবং দক্ষিণ কোরিয়ায় নাগরিকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে সৌদি আরব।

সৌদির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত দেশগুলোতে থাকা নিজ দেশের নাগরিকদের ৭২ ঘণ্টা সময় বেঁধে দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে তারা চাইলে দেশে ফিরতে পারবেন।

এ ছাড়া জর্ডানের সঙ্গে সবধরনের যাত্রী পরিবহন বাতিল করা হয়েছে। তবে বাণিজ্যিক ও কার্গো পরিবহন চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। কেউ নিজের স্বাস্থ্য বা ভ্রমণের বিষয়ে কোনো তথ্য গোপন করলে তাকে পাঁচ লাখ সৌদি রিয়াল জরিমানা করা হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

জয়নিউজ/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...