আধুনিক শহর গড়তে শিক্ষার্থীদেরও এগিয়ে আসতে হবে: মেয়র নাছির

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বন্দরনগরী হিসেবে খ্যাত এ শহরকে আধুনিক শহর হিসেবে গড়ে তোলার প্রত্যয়ে শিক্ষার্থীদেরও এগিয়ে আসতে হবে।

ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ১২৫ বছর পূর্তিউৎসব উদযাপন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শনিবার (১৪ মার্চ)সকালে বিদ্যালয় প্রাঙ্গণে দুইদিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের দ্বিতীয় দিনে প্রথম অধিবেশনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্দরনগরী চট্টগ্রাম শহরের গুরুত্ব অনুধাবন করে বিভিন্নধরনের উন্নয়ন প্রকল্প দিয়ে আসছেন।

মেয়র বলেন, ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। অত্র অঞ্চলের শিক্ষার প্রসারে দীর্ঘদিন ধরে এ বিদ্যালয়টি অগ্রণী ভূমিকা পালন করে চলছে।

সিটি মেয়র করোনা ভাইরাস সম্পর্কে জনমনে যে আতঙ্ক সৃষ্টি হয়েছে তাতে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি বিদ্যালয় পরিচালনা পর্ষদের অনুরোধে মেয়র বিদ্যালয়ের দাতাসদস্য হওয়ার ঘোষণা দিয়ে বলেন এ শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে তাঁর সর্বাত্মক সহযোগিতা থাকবে।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা মো. আবুল কদরেরর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাবেক মুখ্যসচিব ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সভাপতি আবদুল করিম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন এইচবিএফসি চেয়ারম্যান প্রফেসর ড. সেলিম উদ্দিন ও হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম রাশেদুল আলম।

এছাড়া বিদ্যালয়ের প্রাক্তন বর্তমান শিক্ষার্থী,শিক্ষক স্থানীয় গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন ।
অনুষ্ঠান শেষে মেয়র বিদ্যালয় প্রতিষ্ঠাতা হিসেবে রজনী কান্ত পাল ও বড়দা নন্দীর পক্ষে তাঁর স্বজনদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...