সোমবার থেকে পশ্চিবঙ্গের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

0

করোনাভাইরাস আতঙ্কে ভারতের পশ্চিমবঙ্গের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আগামী সোমবার (১৬ মার্চ) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। আপাতত ৩১ মার্চ পর্যন্ত রাজ্যের সব সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ জারি করেছে মুখ্যমন্ত্রীর দফতর।

এদিকে শিক্ষাপ্রতিষ্ঠানের অভ্যন্তরীণ পরীক্ষা স্থগিত রাখা হলেও চলবে উচ্চ মাধ্যমিকসহ সিবিএসই এবং আইএসই’র পরীক্ষা।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা শনিবার (১৪ মার্চ) জানিয়েছেন, আগামী ৩০ মার্চ পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

মুখ্যমন্ত্রীর দফতর থেকে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, নোভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পরিস্থিতিকে মাথায় রেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু), রাষ্ট্রপুঞ্জ এবং কেন্দ্রীয় সরকার যে পরামর্শ দিয়েছে, তার ভিত্তিতেই রাজ্য সরকার স্কুল-মাদ্রাসা-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। করোনা ছড়িয়ে পড়া রুখতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জনস্বার্থেই এই সিদ্ধান্ত।

করোনা আতঙ্কে ইতোমধ্যে ভারতের বিভিন্ন রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। দিল্লিতেও বন্ধ রাখা হয়েছে সব স্কুল-কলেজ।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হলেও আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী। শনিবার তিনি বলেন, সর্দি-কাশি হলেই করোনা, এটা মোটেও ভাববেন না। তবে জ্বরের সঙ্গে শ্বাসকষ্ট থাকলে অবশ্যই চিকিৎসককে দেখান। অযথা আতঙ্কিত হবেন না।

জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...