মুজিববর্ষে ১শ’ জন প্রতিবন্ধীকে হুইলচেয়ার দিবেন হুইপ সামশুল

0

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে স্মরণীয় করে রাখতে ১শ’ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার দিবেন বলে জানিয়েছেন হুইপ সামশুল হক চৌধুরী।

রোববার (১৫ মার্চ) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

এসময় হুইপ বলেন, পটিয়া স্কুল মাঠে ১০ হাজার ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে মুজিবশতবর্ষ পালন করার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পাওয়ার মুজিব বর্ষের অনুষ্ঠান শিথিল করেছি। তবে ছোট পরিসরে ভিন্ন আঙ্গিকে মুজিব শতবর্ষ পালন করবো। পরে করোনা ভাইরাস কেটে গেলে জনতার মুখোমুখি হবো।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ হচ্ছে, আগে দেশ বড় ও জনগণ বড়। তাদেরকে ভাইরাসের কবল থেকে রক্ষা করাই নৈতিক দায়িত্ব। আমরা সারাবছর এ মুজিববর্ষ পালন করতে পারব। সুস্থ জাতি হিসেবে আমাদের বেঁচে থাকতে হবে। এমন নির্দেশনা ও প্রেক্ষাপটে আমরা এ মুজিববর্ষ নতুন পরিকল্পনায় আয়োজন করতে যাচ্ছি।

সামশুল হক বলেন, ১৭ মার্চ সকাল ১০টায় পটিয়া বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধা জানানো হবে। এরপর সকাল ১১টায় কবুতর ও বেলুন উড়িয়ে মুজিববর্ষের শুভ সূচনা শুরু হবে।

এছাড়া পটিয়া হল টুডে প্রাঙ্গণে শিশু-কিশোরদের নিয়ে জাতীয় সংগীতের মাধ্যমে কর্মসূচি শুরু হয়ে একইদিনে পটিয়ার ১৫২ টি প্রাথমিক বিদ্যালয় ও ৭৫ কলেজ স্কুল মুজিববর্ষে অনুষ্ঠান সকাল দশটা থেকে শুরু হবে। সব ছাত্রছাত্রীদের বঙ্গবন্ধু লোগো সম্বলিত গেঞ্জি ও মগ বিতরণ করা হবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, ১৭ মার্চ বিকেলে দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হবে রাজনৈতিক ও পেশাজীবীদের নিয়ে সীমিত সমাবেশ। এদিন সন্ধ্যা ছয়টায় বঙ্গবন্ধুর উপরে আলোচনা সভা অনুষ্ঠিত হবে ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোতাহারুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, পৌর মেয়র হারুনুর রশিদ, সাবেক এমপি চেমন আরা তৈয়ব, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ খ ম শামসুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা বিজন চক্রবর্তী, প্রদীপ দত্ত, আ ফ ম টিপু সুলতান নুরুল হাকিম।

এসময় আরো উপস্থিত ছিলেন মুজিববর্ষ উদযাপন মিডিয়া উপকমিটির আহ্বায়কও সাংবাদিক আসিফ সিরাজ ও মহসিন চৌধুরী।

জয়নিউজ/কাউছার/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...