চবিতে আরও তিন বিভাগের শিক্ষার্থীদের ক্লাস বর্জন!

0

যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ক্লাস বর্জনের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আরও তিনটি বিভাগের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে। বিভাগ তিনটি হল- ইতিহাস, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং।

রোববার ( ১৫ মার্চ) ওই বিভাগগুলোর একাধিক ক্লাস রিপ্রেজেন্টেটিভ (সিআর) ও শিক্ষার্থীরা এ বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কর্তৃপক্ষের সিদ্ধান্ত ছাড়া ক্লাস বন্ধ রাখতে নারাজ বিভাগীয় সভাপতিরা।

বিষয়টি নিশ্চিত করে ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আজহারুল ইসলাম জুয়েল জয়নিউজকে বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমরা ক্লাস-পরীক্ষা বর্জন করলাম। কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি যেন এই নাজুক পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক বকুল চন্দ্র চাকমা জয়নিউজকে বলেন, শিক্ষার্থীরা আমার কাছে এসেছিল। তারা করোনা নিয়ে আতঙ্কিত। তবে কর্তৃপক্ষের সিদ্ধান্ত ছাড়া তো বিভাগের কিছু করার নেই। আমরা অফিসিয়ালি বন্ধ করতে পারব না।

ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. মো. আব্দুল আলীম জয়নিউজকে বলেন, আমি ছুটিতে ছিলাম, আজকে এসে জয়েন করেছি। এসে দেখি শিক্ষার্থীরা নেই। বর্জনের বিষয়টা তাদের কোর্স কো-অর্ডিনেটরকে জানিয়েছে৷ পরে আমি কোর্স কো-অর্ডিনেটরকে চার্জ করি। বলি যে সরকারি সিদ্ধান্ত ছাড়া এটা সম্ভব নয়। তারা আর হ্যাঁ/না কিছুই বলেনি।

এ বিষয়ে কম্পিউটার সায়েন্স বিভাগের সভাপতি অধ্যাপক ড. হানিফ সিদ্দিকী এবং বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সম্ভব হয়নি।

তবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ জয়নিউজকে বলেন, বিষয়টি আমরাও শুনেছি। তবে উপাচার্য রয়েছেন। তিনি আসলে এটি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া যাবে।

জয়নিউজ/নবাব/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...