স্বাস্থ্যসম্মত পরিচ্ছন্ন নগরী হোক মুজিববর্ষের অঙ্গীকার: সুজন

0

স্বাস্থ্যসম্মত পরিচ্ছন্ন নগরী হোক মুজিববর্ষের অঙ্গীকার বলে অভিমত প্রকাশ করেছেন নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন।

রোববার (১৫ মার্চ ) বিকাল সাড়ে ৩টায় নগরের চকবাজার কাঁচাবাজারে করোনাভাইরাস সম্পর্কে সচেতনতামূলক প্রচারণায় এ অভিমত প্রকাশ করেন তিনি।

এ সময় সুজন করোনাভাইরাসের ঝুঁকি মোকাবেলায় সিটি করপোরেশেনকে আগামী রমজান মাস পর্যন্ত বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচি গ্রহণ করার আহ্বান জানান।

এক নারী ক্রেতাকে হেক্সিসল দিয়ে হাত ধুইয়ে দিচ্ছেন সুজন

এছাড়া নিয়মিত ময়লা আবর্জনা অপসারণ, মশার প্রজনন কেন্দ্র ধ্বংস এবং ব্লিচিং পাউডার ছিটিয়ে দিয়ে নগরবাসীকে এ ভাইরাস থেকে মুক্ত করতে মেয়রকে অনুরোধ জানান তিনি।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, প্রয়োজনীয় সংখ্যক মাস্ক, হেক্সিসল এবং হ্যান্ড সেনিটাইজার পাওয়া যাচ্ছে না। সরকারিভাবে ন্যায্যমূল্যে এসব মাস্ক, হেক্সিসল এবং হ্যান্ড সেনিটাইজার বিক্রয়ের জন্যও উর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষন করেন তিনি।

সচেতনতামূলক সভা শেষে তিনি নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে বাজারের বিক্রেতা এবং ক্রেতা সাধারণকে জীবানুনাশক তরল সাবান দিয়ে হাত ধুইয়ে দেন। এছাড়া বাজারের ক্রেতা ও পথচারীদের সচেতনতামূলক হেক্সিসল এবং হ্যান্ড সেনিটাইজার দিয়ে হাত পরিস্কার করে দেন। তিনি বাজারের বিক্রেতাদের মাঝে হ্যান্ড গ্লাভস বিতরণ করেন এবং নিয়মিত হ্যান্ড গ্লাভস ব্যবহার করার অনুরোধ জানান।

প্রতিবন্দ্বী এক বিক্রেতাকে হেক্সিসল দিয়ে হাত ধুয়ে দিচ্ছেন সুজন

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ হাজী মো. শাহাবুদ্দীন, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি সালেহ আহমদ সুলেমান, হাজী মো. ইলিয়াছ, ইউনুস কোম্পানি, আব্দুর রহমান মিয়া, সাইদুর রহমান চৌধুরী, নিজাম উদ্দিন, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী মো. হোসেন, হাজী নাজিম উদ্দিন, অধ্যক্ষ মুহাম্মদ মুহসিন ভূঁইয়া, মাওলানা মাহবুবুল আলম ছিদ্দিকী, এজাহারুল হক, নগর স্বেচ্ছাসেবক লীগ সদস্য নুরুল কবির, ডা. অঞ্জন কুমার দাশ, ব্যবসায়ী নেতা এসএম আবুল কালাম আজাদ, মো. শাহজাহান, সোলেমান সুমন, মো. জাহাঙ্গীর আলম, অনির্বাণ দাশ বাবু, সমীর মহাজন লিটন, আতিকুর রহমান, মো. বেলাল, রকিবুল আলম সাজ্জী, রাজীব হাসান রাজন, আশিকুন্নবী চৌধুরী, সরওয়ার্দী এলিন, রহমত উল্ল্যাহ ফরহাদ, নগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু, সহসভাপতি নোমান চৌধুরী, মো. ওয়াসিম, ওমর ফারুক, আব্দুন নূর, অনিন্দ্য বৈদ্য সানী, শুভ ঘোষ, সুভাষ মল্লিক সবুজ, রাকিবুল ইসলাম, মনিরুল হক মুন্না, শহীদুল আলম শহীদ, মো. তাহসিন, সৈয়দ ইবনে জামান ডায়মন্ড, আব্দুল্লাহ আল নোমান সাইফ, মো. আবিদ, আব্দুল মালেক, সাইফুল্লাহ সাইফ, মো. ইরফান, সাদ্দাম হোসেন ইভান, তারেক হাসান, মিজানুর রহমান, সাজ্জাদ হোসেন, আশীষ সরকার নয়ন, আবদার কবির ফাহিম, সাইফুল ইসলাম, হেলাল উদ্দিন ইমন, হাসান মুরাদ ও সালাউদ্দিন জিকু প্রমুখ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...